বহুরূপী প্রতারক আরিয়ান গ্রেফতার।

পশ্চিম থানা( ডিএমপি) পুলিশ আরিয়ান আহম্মেদ (৩৭) নামের এক বহুমুখী প্রতারককে গ্রেফতার করছেন । গতকাল ১৫-১১-২২ইং তারিখে বিকালে মিরপুর জনতা হাউজিং এলাকা থেকে তাঁকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামী আরিয়ান ঢাকার দক্ষিণখানের পূর্ব আজমপুরের বাসিন্দা গিয়াস উদ্দিনের ছেলে। ইতিপূর্বে প্রতারক আরিয়ানের বিরুদ্ধে ঢাকা শহরে বিভিন্ন থানায় ৬/৭ টি প্রতারনার মামলা ও একাধিক অভিযোগ রয়েছে বলে জানা যায়।

আরো পড়ুন:
ফুলতলী সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশী এক যুবক আহত

আরিয়ান নিজেকে কখনও কম্পিউটার ব্যবসায়ী, কখনও স্বর্ণ ব্যবসায়ী, কখনও কানাডাভিত্তিক এনজিওর কান্ট্রি ডিরেক্টর, কখনও মিডিয়া মালিক, আবার কখনও প্রবাসী ব্যবসায়ী পরিচয় দেন। এছাড়াও প্রশাসন ও সেনাবাহিনীর উচ্চ পর্যায়ে তার ‘যোগাযোগ ‘ আছে বলেও জানান তিনি। এজন্য বিভিন্ন সময় তিনি বিভিন্ন ব্যক্তিকে মেজর, ইউএনও, পুলিশ সুপার বলে পরিচয় করিয়ে দেন প্রতারক আরিয়ান।

আরিয়ান মিজান নামে এক প্রবাসীর কাছ থেকে কম্পিউটার ব্যবসায় বিনিয়োগ করার নামে এক লাখ টাকা নেন। এরপর মেজরের জন্য স্বর্ণের বার কিনবেন বলে ৯ লাখ টাকা মূল্যের স্বর্ণের বার নেন। এই ১০ লাখ টাকা পরিশোধের নাম করে আরিয়ান ইলেকট্রক্সি এর নামে পূবালী ব্যাংকের একটি চেকে ১০,০০,০০০/- টাকা উল্লেখ করে ১৯/১০/২০২২ ইং তারিখের চেক ইস্যু করেন, এ্যাকাউন্টে কোন টাকা নাই বলে জানান।

মিঠুন সরকার নামে আরেক ব্যক্তির কাছে নিজেকে কানাডাভিত্তিক একটি এনজিওর কান্ট্রি ডিরেক্টর পরিচয় দেন আরিয়ান। এই এনজিওর উদ্যোগে দেশের বিভিন্ন স্থানে বিশ্বমানের শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে দেন বলে জানান তিনি। পরে সেই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কানাডায় নিয়ে যাওয়া হয় বলেও জানান তিনি। এই শিক্ষা প্রতিষ্ঠান গড়ার নামে মিঠুনের কাছ থেকে ১৮ লাখ টাকা হাতিয়ে নেন মাত্র এসএসসি পাশ প্রতারক আরিয়ান।

মিজান ও মিঠুন এ ব্যাপারে অভিযোগ জানালে গতকাল মিরপুর জনতা হাউজিং এলাকা থেকে আরিয়ানকে গ্রেফতার করা হয়। আরিয়ান গতকালই ইতালি পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন! কিন্তু তার আগেই তাকে পুলিশ ভ্যানে থানায় নিয়ে আসা হয়। প্রতারক চক্রের অন্যান্য সদস্যদের নাম ঠিকানা সংগ্রহ ও তাদের গ্রেফতার সহ বাদীর নিকট থেকে নেওয়া নগদ টাকা ও স্বর্ণের বার বিক্রি অবশিষ্ট টাকা উদ্ধারের লক্ষে কাজ করছে বলে জানিয়েছেন উত্তরা পশ্চিম থানা (ডিএমপি) পুলিশ।

ডিসেম্বর ১৬.২০২১ at ১৪:৪৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর