মহম্মদপুরে উপজেলা প্রকৌশলী অধিদপ্তরের সরঞ্জাম বিতরন

মাগুরার মহম্মদপুর উপজেলাধীন এলজিইডি-এর অধীনস্থ LCS মহিলাদের উন্নয়নমূলক কাজের সরঞ্জাম আজ তাদের তুলে দেওয়া হয়। এই সরঞ্জামগুলো তুলে দেন মহম্মদপুর উপজেলা প্রকৌশলী জনাব মোহাম্মদ সাদ্দাম হোসাইন এবং সরঞ্জামগুলো তুলে দেওয়ার সময় উপস্থিত ছিলেন অত্র দপ্তরের বিভিন্ন কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ।
আরো পড়ুন:
আপাতত বিদায়: আমির খান

LCS মহিলারা সাধারণত স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীনস্থ যে সকল রাস্তাঘাট নির্মাণাধীন রয়েছে সে সকল রাস্তাঘাট বিভিন্ন সময় বৃষ্টি এবং ঝড়ের কারণে রাস্তার স্লোপের মাটি রেইন কাট হয় এবং বিভিন্ন সময় ওভারলোডকৃত গাড়ি যাতায়াতের কারণে রাস্তা ক্ষতিগ্রস্ত হয়, সে সকল রাস্তা এই এলসিএস মহিলা কর্মীরা মাটি দিয়ে রাস্তাগুলো ঠিক করে, যাতে রাস্তাটি দীর্ঘদিন ভালো থাকে।

এছাড়াও এই এলসিএস মহিলারা যে সকল রাস্তার স্লোপে বন জঙ্গল হয়ে থাকে সে সকল বন জঙ্গল পরিষ্কার করে রাস্তার সৌন্দর্য বর্ধন করে। এলজিইডি স্থানীয় পর্যায়ে অবকাঠামোগত সুবিধা সৃষ্টির মাধ্যমে দেশে অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে তিনটি সেক্টরে কাজ করে থাকে; এগুলো হচ্ছে-পল্লি উন্নয়ন, ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন ও নগর উন্নয়ন। একইসঙ্গে, স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহকে কারিগরি সহায়তা প্রদান করা হয়। এলজিইডি-এর এমন উদ্যোগকে বিভিন্ন প্রশাসনিক মহল এবং জনসাধারণ সাধুবাদ জানিয়েছে।

ডিসেম্বর ১৬.২০২১ at ১০:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর