আজ মাঠে নামছে আর্জেন্টিনা

এবারের বিশ্বকাপে আর্জেন্টিনার হাতে শিরোপা দেখছে অনেকেই। টানা ৩৫ ম্যাচ অপরাজিত আছে তারা। তিন বছরের বেশি সময় ধরে হারেনি স্কালোনির দল। এর মাঝে ২৮ বছরের শিরোপা খরা কাটিয়ে তারা জিতেছে কোপা আমেরিকা। পরে আরেকটি ট্রফি জিতেছে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন ইতালিকে হারিয়ে।

বিশ্বকাপের আগে আর্জেন্টিনার শেষ পরীক্ষা আজ বুধবার। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আবু ধাবিতে তারা একটি প্রীতি ম্যাচ খেলবে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে। বাংলাদেশ সময় ৯টা ৩০ মিনিটে আল নাহিয়ান স্টেডিয়ামে হবে ম্যাচটি।

আরো পড়ুন:
রাণীশংকৈল পৌরশহরে ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় ৪ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

সেই ১৯৮৬ সালে শেষবার। এরপর কেটে গেছে ৩৬ বছর। ’৮৬ বিশ্বকাপ জয়ের মহানায়ক ডিয়েগো ম্যারাডোনা অন্য লোকে পাড়ি জমানোর আগে দেখে যেতে পারেননি আর্জেন্টিনার আরো একটি বিশ্বকাপ জয়। ম্যারাডোনার পর লিওনেল মেসি নামের এক কিংবদন্তি পেয়েছে আর্জেন্টিনা, যিনি বিশ্বকাপ ছাড়া জিতেছেন সব কিছুই।

আর্জেন্টিনার প্রথম খেলোয়াড় হিসেবে এবার খেলতে এসেছেন পঞ্চম বিশ্বকাপ, যা মর্যাদার এই মঞ্চে তাঁর শেষ আসরও। শেষটা কি রাঙিয়ে যেতে পারবেন মেসি? কাতারে যাওয়ার আগে আজ শেষ প্রস্তুতি ম্যাচে আরব আমিরাতের মুখোমুখি হওয়ার আগে এই ফুটবল জাদুকর জানালেন, ‘আমরা লড়াই করব (শিরোপা জিততে)। কিন্তু ফেভারিট উপাধির ফাঁদে পা দিয়ে বিশ্বাস করতে পারি না যে ফেভারিট হওয়ায় এমনিতেই বিশ্বকাপ জিতে যাব। আমাদের বাস্তববাদী হতে হবে আর ম্যাচ ধরে ধরে এগিয়ে যেতে হবে।

প্রস্তুতি ম্যাচে অবশ্যই আর্জেন্টিনার মূল উদ্দেশ্য থাকবে কোনো ফুটবলার যেন ইনজুরিতে না পড়ে। সোমবার কিছুটা ইনজুরি থাকায় নিকোলাস তালিয়াফিগো একাই অনুশীলন করেছিলেন। মঙ্গলবার দলের সঙ্গে স্বাভাবিক অনুশীলন করেছেন। ইনজুরির এই বিপত্তি কাটিয়ে এই প্রস্তুতি ম্যাচে নিজেদের ছক দেখে নেওয়ার শেষ সুযোগটা ভালোভাবে কাজে লাগাতে চান স্কালোনি।

ডিসেম্বর ১৬.২০২১ at ০৯:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর