যশোর আরবপুর থেকে দড়াটানা ৪৮ সিংহদ্বার অপসারণ বিলম্ব

২৪ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার যশোর স্টেডিয়ামের জনসভা সফল করতে ব্যাপক কর্মযজ্ঞ চলছে। একইসাথে প্রধানমন্ত্রীর গাড়িবহর যাতে নির্বিঘ্নে জনসভাস্থলে পৌঁছাতে পারে সেই জন্য বিমানবন্দর থেকে আসার রাস্তায় কোনো সিংহদ্বার না রাখার সিদ্ধান্ত হয় আইনশৃঙ্খলা কমিটির সভায়। সভার সিদ্ধান্ত মোতাবেক রোববার পৌরসভার পক্ষ থেকে মাইকিং করা হয় সিংহদ্বার অপসারণের জন্য। সময় দেওয়া হয় সোমবার পর্যন্ত।

আরো পড়ুন:
যশোর নোয়াপাড়ায় ট্রেনের ধাক্কায় ১ নারী নিহত

তবে আরবপুর থেকে দড়াটানা এবং ঈদগাহ পর্যন্ত ৪৮ টি সিংহদ্বার গতকাল অপসারণের কথা থাকলেও নানা কারণে তা শুরু হয়নি। আওয়ামী লীগ নেতারা জানিয়েছেন, বিমানবন্দর থেকে স্টেডিয়ামের জনসভাস্থলে যাওয়ার রাস্তা সব ধরনের প্রতিবন্ধকতামুক্ত রাখা হবে। আর এটি করার প্রধান অন্তরায় ঘন ঘন সিংহদ্বার। আইনশৃঙ্খলা কমিটির সভায় এই সিংহদ্বার অপসারণের বিষয়টিতে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন ও পৌর মেয়র হায়দার গণি খান পলাশের উপস্থিতিতে জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সোমবার থেকে সিংহদ্বার অপসারণের বিষয়ে সিদ্ধান্ত হয়। কিন্তু সোমবার সারাদিনে একটি সিংহদ্বার অপসারণ না করার কারণ হিসেবে জানাগেছে, যারা সিংহদ্বার নির্মাণ করেছেন তারা পৌরসভার নির্দেশনা গুরুত্ব দিচ্ছেন না। এ কারণে বাধ্য হয়ে পৌরসভার কর্মকর্তারা ডেকোরেটরের লোকজনের দ্বারস্থ হচ্ছেন। তারা তাদেরকে অনুরোধ করছেন সিংহদ্বার খোলার জন্য। কিন্তু তারাও তাদের কথা শুনছেন না।

ডেকোরেটরের লোকজনের বক্তব্য, যারা তাদের দিয়ে সিংহদ্বার নির্মাণ করিয়েছেন তারা না বলা পর্যন্ত অপসারণ করা যাবে না। এসব কারণে সিংহদ্বার অপসারণের কাজ বিলম্বিত হচ্ছে। তবে, সোমবার পৌরসভার লোকজন বেশকিছু প্যানা ও বিলবোর্ড অপসারণ করেছেন। অপসারণ করা না করা নিয়ে শহরের মানুষের মধ্যে সারাদিন আলোচনা ছিল। অপসারণ করা হবে কিনা তা কেউ কেউ প্রশ্ন তোলেন। এসব বিষয়ে পৌরসভার মেয়র হায়দার গনি খান পলাশের দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, সিংহদ্বার থাকবে না, অপসারণ করা হবে। কাজ শুরু হয়েছে।

নভেম্বর ১৫, ২০২২ at ১৭:১২:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস