শিবগঞ্জে বিদ্যালয়ের অবৈধ কমিটি বাতিলের দাবীতে মানব বন্ধন

বগুড়ার শিবগঞ্জ উপজেলার বুড়িগঞ্জ উচ্চ বিদ্যালয়ের অবৈধ বিশেষ কমিটি বাতিলের দাবীতে গতকাল মঙ্গলবার সকালে এলাকাবাসী ও শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করেন । মানব বন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন সাবেক ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন, বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন, সমাজ সেবক শ্যামল বাবু, আব্দুস ছাত্তার, মোহাম্মাদ হোসেন, ইদ্রিস আলী, ইউপি সদস্য আলম মিয়া, জাহিদুল ইসলাম, জাহাঙ্গীর হোসেন প্রমুখ। অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইব্রাহীম হোসেন বলেন, বিধি মোতাবেক আমি প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করছি।

আরো পড়ুন:
তরুণীর পেট থেকে বের হলো ৪ ফুট লম্বা সাপ

কমিটির লোকজন বেশ কয়েকটি নিয়োগ দেওয়ার জন্য আমাকে চাপ প্রয়োগ করছে। আমি তাদের কথায় রাজি না হওয়ায় তারা আমার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা নিয়োগের নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিবে। এব্যাপারে প্রতিপক্ষ সহকারী শিক্ষক মুঞ্জুরুল ইসলাম বলেন, গত ২৪ অক্টোবর অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির রেজুলেশনের মাধ্যমে আমাকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসাবে নিয়োগ প্রদান করেছে, আমি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করে আসছি।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক অনেকে বলেন, এই বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক, নিরাপত্তা কর্মী, পরিচ্ছন্নতা কর্মী, আয়া, দপ্তরী পদে নিয়োগ থাকায় কমিটি, অভিভাবক ও শিক্ষকদের মধ্যে দ্ব›দ্ব সৃষ্টি হয়েছে। তারা আরো বলেন এই নিয়োগে প্রায় ১ কোটি টাকা নিয়োগ বাণিজ্য হবে তারা প্রতিবেদক জানান।

ডিসেম্বর ১৫.২০২১ at ১৬:১৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর