দৌলতপুরে সাজেদা ফাউন্ডেশনের অবহিতকরণ সভা

কুষ্টিয়ার দৌলতপুরে সাজেদা ফাউন্ডেশনের উত্তরণ কর্মসূচির অবহিতকরণ সভায় উপস্থিত কর্মকর্তারা।

কুষ্টিয়ার দৌলতপুরে সাজেদা ফাউন্ডেশনের উত্তরণ কর্মসূচির অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৪ নভেম্বর) সকাল ১০টায় উপজেলা পরিষদের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল জব্বার। সভাপতিত্ব করেন সাজেদা ফাউন্ডেশনের এলাকা ব্যবস্থাপক (অাল্লারদর্গা শাখা) সাইফুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা নুরুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌহিদুল হাসান তুহিন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মর্জিনা খাতুন।

অবহিতকরণ অনুষ্ঠানে মূল প্রোগ্রাম উপস্থাপন করেন, সাজেদা ফাউন্ডেশনের টিম লিডার (আল্লারদর্গা শাখা)
আনজারুল ইসলাম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলার প্রাগপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুজ্জামান মুকুল, সাজেদা ফাউন্ডেশন আল্লারদর্গা শাখার কর্মকর্তা সাফিউর রহমানসহ ফাউন্ডেশনটির অন্যান্য কর্মকর্তারা।

আরো পড়ুন:
যশোরের বুকে চিরনিদ্রায় শায়িত হলেন গায়ক আকবর

অনুষ্ঠানে সাজেদা ফাউন্ডেশন ও উত্তরণ কর্মসূচি সম্পর্কে সবাইকে বিস্তারিত অবহিত করা হয়। অতিদরিদ্রদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান এবং জীবিকার উন্নয়নে ফাউন্ডেশনের উত্তরণ কর্মসূচির কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। পরে মুক্ত ফোরামে উপজেলা কৃষি কর্মকর্তা নুরুল ইসলাম প্রতিটি বাড়ির আঙিনায় এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে, সে জন্য সবজি চাষের পরামর্শ দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল জব্বার প্রধান অতিথির বক্তৃতাকালে সাজেদা ফাউন্ডেশনের এই কর্মসূচির ভূয়সী প্রসংশা করেন। তিনি উত্তরণ কর্মসূচিকে আরো ত্বরান্বিত করতে যে কোনো ধরনের সহযোগিতার আশ্বাস দেন। এ সময় ইউএনও আব্দুল জব্বার বলেন, দৌলতপুর উপজেলার প্রত্যন্ত ইউনিয়ন চিলমারী, যা পদ্মা নদী দ্বারা বিভক্ত এবং নদী ভাঙন কবলিত। তিনি অবেহেলিত ওই এলাকায় পরবর্তীতে উত্তরণ কর্মসূচির কার্যক্রম পরিচালনার জন্য আহ্বান জানান।

ডিসেম্বর ১৪.২০২১ at ২২:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর