কেশবপুরে কিশোরীদের প্রশিক্ষণ ও বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত

কেশবপুর উপজেলার মঙ্গলকোট মাধ্যমিক বিদ্যালয়ে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) এর আওতায় দরিদ্র মহিলদের জন্য সমন্বিত পল্লী কর্মসংস্থান সহায়তা ইরোসপো প্রকল্প ২য় পর্যায়ের আয়োজনে কিশোরীদের বাল্যবিবাহ প্রতিরোধ, ইফটিজিং প্রতিরোধ ও কৈশোরকালীন স্বাস্থ্য সচেতনতামূলক প্রশিক্ষণ সোমবার দুপুরে অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলকোট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড যশোরের উপ-পরিচালক মোঃ কামরুজ্জামান।

আরো পড়ুন:
ক্ষেতলালে শিশু হত্যা মামলায় চৌদ্দ বছর পর চার জনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ। কিশোরীদের সতেনতামূলক প্রশিক্ষণ প্রদান করেন সহকারী উপজেলা পল্লী উন্নয়ন অফিসার সুজন চন্দ্র চন্দ ও সহকারী পল্লী উন্নয়ন অফিসার হংপতি বিশ্বাস। প্রশিক্ষণ শেষে ১০০ কিশোরীকে স্যানেটারী ন্যাপকিন ও শিক্ষা উপকরণ প্রদান করা হয়।

কেশবপুর উপজেলা প্রশাসন এবং ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচীর আয়োজনে বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা সোমবার সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেনের সভাপতিত্বে ও প্রকল্পের ডেপুটি ম্যানেজার ফতেমা খাতুনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র রফিকুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার আলমগীর হোসেন, কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ, কেশবপুর সদর ইউপি চেয়ারম্যান অধ্যাপক আলাউদ্দীন আলা, মজিদপুর ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির পলাশ, বিদ্যানন্দকাটি ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন ও হাসানপুর ইউপি চেয়ারম্যান তৌহিদুজ্জামান। সমন্বয় সভায় সার্বিক সহযোগিতা করেন ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচীর সহযোগি অফিসার নাজমুন নাহার।

ডিসেম্বর ১৪.২০২১ at ১৭:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর