ক্ষেতলালে শিশু হত্যা মামলায় চৌদ্দ বছর পর চার জনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড

জয়পুরহাটের ক্ষেতলালে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে শিশু হত্যা মামলায় প্রায় চৌদ্দ বছর পর চার জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন জয়পুরহাট জেলা আদালত। এছাড়া সশ্রম কারাদন্ড প্রাপ্তদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছর করে কারাদন্ড দেওয়া হয়। সোমবার (১৪ নভেম্বর) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নূরুল ইসলাম এ রায় দেন।

আরো পড়ুন :
গাবতলীতে ফেন্সিডিলসহ ২জন নারী গ্রেফতার

কারাদন্ড প্রাপ্তরা হলেন, ক্ষেতলাল পৌর এলাকার সূর্যবান গ্রামের মৃত মোবারক মন্ডলের ছেলে বাবলু মন্ডল, একই গ্রামের মৃত ইংরাজ মন্ডলের ছেলে আমিনুল ইসলাম ওরফে লালু, মৃত আঃ কাদেরের ছেলে আব্দুল হামিদ ও ফিতা মিয়ার ছেলে কাজল। মামলার বিবরণ সূত্রে জানা গেছে, ক্ষেতলাল উপজেলার সূর্যবান গ্রামের ওবাইদুর রহমান গত ২০০৮ সালের ৩ মে সকাল ৮টায় রাজমিস্ত্রী কাজ করার উদ্দেশ্য কালাই উপজেলার করিমপুর এলাকায় যান এবং বাদীর স্ত্রী শিরিনা আক্তার ঝিয়ের কাজ করার জন্য ক্ষেতলালের জাকস অফিসে যান।

প্রতিদিনের ন্যায় ওবাইদুর রহমানের শ্বাশুড়ীর কাছে তার শিশু পুত্র তানভীর (৮) ও মেয়ে হাবিবা (১০) রেখে যান। ওই দিন সন্ধ্যা ৭টায় ওবাইদুর ও তার স্ত্রী কাজ শেষে বাড়িতে ফিরে দেখে তার শিশু পুত্র তানভীর বাড়িতে নেই। সে সময় শিশুর বাবা-মা ও আত্মীয় স্বজন চারদিকে খোঁজাখুজি করেও শিশুটির সন্ধান পায় না। এক পর্যায়ে সন্ধ্যা সাড়ে ৭টার সময় ওবাইদুর রহমান এর বাড়ির পশ্চিম পাশে জনৈক আনিছুর রহমানের পুকুরে পানিতে শিশু তানভীরের মৃত মরদেহ দেখতে পায় এবং স্থানীয়দের সহযোগিতায় পুকুর থেকে মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে। জানা গেছে, জমিজমা সংক্রান্ত বিরোধে ওবাইদুর রহমান এর পরিবারকে অপূরনীয় ক্ষতি করার উদ্দেশ্যে তার শিশু পুত্রকে নৃশংসভাবে গলা টিপে হত্যা করে পুকুরে ফেলা হয়।

ঘটনার রাতে আসামিরা বাদীর বাড়ির আশেপাশে ঘুরা ফিরা করতে দেখে। এই ব্যাপারে শিশুটির বাবা ওবাইদুর রহমান বাদী হয়ে ঘটনারদিন রাতে ক্ষেতলাল থানায় আসামীদের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে ক্ষেতলাল থানার তদন্তকারী কর্মকর্তা এসআই সিদ্দিকুর রহমান মামলাটি তদন্ত করে গত ইং ১২/০৮/২০০৮ তারিখে আসামীদের বিরুদ্ধে অত্র মামলায় অভিযোগ পত্র দাখিল করেন।

অভিযোগ পত্র নং ৭১। ওই মামলায় ১০জন সাক্ষীর মধ্যে ৯ জন সাক্ষীকে রাষ্ট্রপক্ষ থেকে প্রদান করা হয়। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এ্যাড, নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি ও এ্যাড, গকুল চন্দ্র মন্ডল এপিপি। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এ্যাড, এ, ই, এম খলিলুর রহমান, এ্যাড, মোস্তাফিজুর রহমান ও এ্যাড, আহসান হাবীব চপল।

ডিসেম্বর ১৪.২০২১ at ১৭:১৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর