আশুলিয়ায় তিন মাসের বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের অবস্থান কর্মসূচি

আশুলিয়ায় তিন মাসের বকেয়া বেতনের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে একটি পোশাক কারখানার শ্রমিকরা। সোমবার সকাল ৯টা থেকে আশুলিয়া প্রেসক্লাব চত্বরের শহীদ মিনারে এ অবস্থান কর্মসূচি পালন করে তারা। অবস্থান কর্মসূচিতে অংশ নেয়া ওই কারখানার ফিনিশিং ইনচার্জ রফিকুল আলম, কোয়ালিটি ইনচার্জ মাইন উদ্দিন, শ্রমিক মাহফুজ, শাহিনুর ইসলামসহ অনেকেই জানান, আশুলিয়ার গণকবাড়ি এলাকার আরএল ইন্ডাস্ট্রিয়াল ট্রেড সেন্টারের ষষ্ঠ ও সপ্তম তলায় মাহাবুবা নিটওয়্যার লিমিটেড বর্তমানে এসএম ফ্যাশন লিমিটেড নামের একটি পোশাক কারখানায় তিন শতাধিক শ্রমিক কাজ করে আসছিলেন।

আরো পড়ুন:
মঙ্গলবার থেকে অফিস ৯টা-৪টা

গত আগস্ট, সেপ্টেম্বর এবং অক্টোবর মাসের বেতন পরিশোধ না করে টালবাহানা শুরু করে মালিক পক্ষ। তারা জানান, মালিকপক্ষ একাধিকবার বেতন পরিশোধের আশ্বাস দিলেও তা পরিশোধ করেনি। সর্বশেষ গত ৩১ অক্টোবর শ্রমিকরা তাদের বকেয়া বেতন চাইলে কোনো টাকা দেয়া হবে না বলে জানিয়ে দেন কারখানার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) খাইরুল ইসলাম। একপর্যায়ে গত ১ নভেম্বর শিল্প পুলিশ-১-এর পুলিশ সুপার বরাবরে শ্রমিকদের পক্ষ থেকে অভিযোগ দায়ের করা হয়।

মাহাবুবা নিটওয়্যার লিমিটেডের এমডি খাইরুল ইসলাম মোবাইলফোনে শ্রমিকদের এসব অভিযোগ মিথ্য বলে দাবি করেন। তিনি জানান, শ্রমিকদের সকলের বেতন দেয়া হয়েছে। তবে কেউ তিন দিন, কেউ ১০দিন এবং কেউ ওভারটাইমের টাকা পাবে। শ্রমিকদের বিভিন্নভাবে একটি চক্র উস্কানি দিয়ে এরকম কর্মকাণ্ড করাচ্ছে বলেও তিনি অভিযোগ করেন। এ ব্যাপারে শিল্প পুলিশ-১-এর সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সালেহ জাফর বলেন, শ্রমিকদের পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে। বিষয়টি তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

ডিসেম্বর ১৪.২০২১ at ১৬:৪২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর