বিরামপুরে পালিত হল বিশ্ব ডায়াবেটিস দিবস

আগামীতে নিজেকে সুরক্ষায় ডায়াবেটিসকে জানুন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের বিরামপুরে ডায়াবেটিক সমিতি ও হাসপাতালের আয়োজনে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত হয়েছে। (১৪ নভেম্বর) সোমবার সকাল ১১টার সময় ধানহাটি মোড়(মেইন রোড) বিরামপুরে এই অনুষ্ঠান অনুষ্টিত হয়।

আরো পড়ুন:
স্বাবলম্বী বিদ্যালয় পরিদর্শনে আসেন মদন উপজেলা শিক্ষা কর্মকর্তা

বিরামপুর ডায়াবেটিক সমিতি ও হাসপাতালের আয়োজিত অনুষ্ঠানে বিরামপুর মহিলা কলেজের উপাধ্যক্ষ মেসবাউল হক এর সঞ্চালনায় পৌর মেয়র ও বিরামপুর ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যক্ষ আককাস আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন,উপজেলা নিবার্হী কর্মকর্তা পরিমল কুমার সরকার, প্রাক্তন সির্ভিল সার্জন ডাঃ ইমার উদ্দিন কায়েস, বিরামপুর ডায়াবেটিক সমিতির মেডিকেল অফিসার ডা. মাইদুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান মনসুর আলী মন্ডল, সাবেক পৌর কমিশনার ওবায়দুল মিনহাজ, বিশিষ্ট ব্যবসায়ী জাহাঙ্গীর আলম, হবিবুর রহমান, প্রাক্তন সহকারি অধ্যাপক মোজাম্মেল হোসেন, বীর মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন মন্ডল সুধীজন সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

বিশ্ব ডায়াবেটিস প্রতিরোধে গণসচেতনতা নিয়মিত পরিশ্রম ও পরিনিয়মিত খাবারসহ প্রতিদিন কমপক্ষে ৩০ মিনিট হাটতে হবে বলে সভায় বক্তারা উল্লেখ করেন। এসময় বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষ্যে অনুষ্ঠানে বিনামুল্যে ডায়াবেটিস ও স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

ডিসেম্বর ১৪.২০২১ at ১৪:১১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর