পাইকগাছায় বাড়ছে অপরাধের প্রবণতা; মাদকাসক্ত ৩জনকে জেল-জরিমানা

পাইকগাছায় অভিভাবকদের অসচেতনতা ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের অপব্যবহারের ফলে উঠতি বয়সের ছেলেদের মধ্যে অপরাধের প্রবণতা বাড়ছে। চুরি, ছিনতাই সহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে জড়িয়ে পড়ছে উঠতি বয়সের ছেলেরা। অনেকেই আবার মাদকতাসক্ত হয়ে পড়ছেন। এসব কারনে অভিভাবকদের মধ্যে উদ্বেগ আর উৎকণ্ঠা বাড়ছে। অভিভাবকদের মধ্যে সচেতনা না বাড়লে উঠতি বয়সের ছেলেদের মধ্যে সামাজিক অবক্ষয় রোধ করা সম্ভব হবে না বলে মনে করছেন সচেতন মহল।

আরো পড়ুন:
পাইকগাছার জন্মভূমিতে মানুষের ভালোবাসায় সিক্ত হলেন মেজর অবঃ আরিফিন

শনিবার রাতে কয়েকজন উঠতি বয়সের ছেলে পৌরসভার ৯নং ওয়ার্ডের শিববাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাশে ফাঁকা মাঠে বসে মাদক সেবন করছিলো। এখবর পেয়ে নিবার্হী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নিবার্হী অফিসার মমতাজ বেগম ঘটনাস্থলে অভিযান চালিয়ে ৩কিশোরকে হাতেনাতে আটক করেন। এ সময় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৪২ ধারা মতে আটক ৩ কিশোর এর প্রত্যেককে ১ মাসের জেল ও ১হাজার টাকা করে অর্থদন্ড করেন।

এরা হলেন শিববাটী গ্রামের দিলীপ মন্ডলের ছেলে অন্তু মন্ডল(২১), মনিমোহন গাইনের ছেলে দুর্জয় গাইন(১৯) ও বাতিখালী গ্রামের আব্দুর রব গাজীর ছেলে সাদমান সাকিব(১৯)। পরে আরো ৩জনকে আটক করে মুচলিকা দিয়ে ছেড়ে দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন এসআই মোস্তাফিজুর রহমান, পেসকার আব্দুল হাকীম ও আনসার সদস্য মোঃ রাকিব। এ প্রসঙ্গে ইউএনও মমতাজ বেগম বলেন আইন করে শিশু কিশোর অপরাধ রোধ করা সম্ভব নয়। এজন্য অভিভাবকদের সচেতন হতে হবে। তা না হলে ভবিষ্যতে সামাজিক শৃঙ্খলা বজায় রাখা কঠিন হয়ে পড়বে।

নভেম্বর ১৩,২০২২ at ১৮:৫৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/এসআর