ঘোড়াঘাটে সার ও বীজ বিতরণের উদ্বোধন

দিনাজপুরের ঘোড়াঘাটে ৩ হাজার ১২০ জন কৃষকের মাঝে সরিষা, ভুট্টা, গম, সুর্যমুখী, পিঁয়াজ, মুগডাল, বীজ ও সার বিতরণের উদ্বোধন করা হয়েছে। গতকাল ১৩ নভেম্বর রোববার দুপুরে উপজেলা হলরুমে এ সব মার ও বীজ বিতরণ বরা হয়। উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগের বাস্তবায়নে ২০২২-২৩ অর্থ বছরে রবি মৌসুমে কৃষি পূনর্বাসন সহায়তায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আওতায় প্রান্তিক বৃষকের মাঝে এ সব সার ও বীজ বিতরণ করা হয়েছে। উদ্বোধন করেন, ঘোড়াঘাট উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো. আব্দুর রাফে খন্দকার শাহানসা। বিতরণ উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন:
বাংলাদেশে দুর্ভিক্ষ হবে না, গ্যারান্টি দিচ্ছি: খাদ্যমন্ত্রী

ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার মো. রাফিউল আলমের সভাপতিত্বে ও উপজেলা উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মো. আবু বক্কর সিদ্দিকের সঞ্চালনায়। প্রধান অতিথির বক্তব্য রাখেন, ঘোড়াঘাট উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো. আব্দুর রাফে খন্দকার শাহানসা। শুভেচ্ছা বক্তব্য রাখেন, উপজেলা সম্প্রসারণ অফিসার মো. রুহুল আমিন,বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার মোঃ এখলাস হোসেন সরকার, অতিরিক্ত কৃষি অফিসার মোছা. খাতিজাতুল কোবরা, উপজেলা কৃষক লীগের সভাপতি ও ঘোড়াঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম আকাশ,পালশা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রভাষক মো. আ. হামিদ,সফল কৃষক মো. আবু সায়াদ চৌধুরী প্রমুখ।

৩ হাজার ১২০ জন কৃষকের মধ্যে সরিষা, ২ হাজার ৩০০ জন,ভ‚ট্টা ৩৫০ জন,গম ৩০০ জন, সুর্যমুখী ১০০ জন,মুগডাল ৬০ জন ও পিঁয়াজ ২৬০ জনকে সার ও বীজ বিতরণ করা হবে। ৫৫০ হেক্টর জমিতে সরিষা চাষের লক্ষ্য মাত্রা নির্ধারন করা হয়েছে। গতকাল রোববার ২ হাজার ৩০০ জনের মধ্যে সরিষা বীজ বিতরণ করা হয়েছে। প্রত্যেক কৃষককে ১ কেজি সরিষা, ১০ কেজি ড্যাব ও ১০ কেজি করে এমওপি সার দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে অন্যান্য বীজ বিতরণ করা হবে।

নভেম্বর ১৩,২০২২ at ১৭:২৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/এসআর