মারা গেলেন সঙ্গীতশিল্পী আকবর

রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন গায়ক আকবর। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন আকবরের স্ত্রী কানিজ ফাতেমা। দীর্ঘদিন রোগে ভুগে মারা গেলেন সঙ্গীতশিল্পী আকবর। ইন্নালিল্লাহে ওয়াইন্নাইলাহে রাজিউন। ইত্যাদি খ্যাত যশোরের রিকশাচালক আকবর জনপ্রিয়তা পেয়েছিলেন কিশোর কুমারের গান গেয়ে। রোববার (১৩ নভেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যাল হাসপাতালের আইসিইউতে মারা যান তিনি।

আরো পড়ুন:
ফাইনালে টস জিতে বোলিংয়ে ইংল্যান্ড

এর আগে, শনিবার (৫ নভেম্বর) দুপুরে গায়ক আকবরের শারীরিক অবস্থা আশঙ্কাজনকভাবে অবনতি হলে তাকে রাজধানীর বারডেম হাসপাতালের আইসিইউতে নেয়া হয়। জানা গেছে, দীর্ঘদিন ধরেই কিডনির অবস্থা খারাপ হওয়ায় গায়ক আকবরের শরীরে পানি জমে গিয়েছিল। সে কারণে এরই মধ্যে পচন ধরে নষ্ট হয়ে যায় তার ডান পা। যার ফলে সম্প্রতি তার এক পা কেটে ফেলতে হয়।

প্রসঙ্গত, কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে’ নতুন করে গেয়েছিলেন আকবর। সবার কাছে তিনি আকবর নামে পরিচিতও তার পুরো নাম আকবর আলী গাজী। হানিফ সংকেতের ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে এই গান গেয়েই আলোচনায় আসেন তিনি। এরপর তার গাওয়া ‘তোমার হাতপাখার বাতাসে’ গানটিও দেশ-বিদেশে জনপ্রিয়তা পায়। গায়ক হিসেবে পরিচিতি পাওয়ার আগে যশোরে রিকশা চালাতেন আকবর। তার জন্ম খুলনার পাইকগাছায়। তবে বেড়ে উঠেছেন যশোরে।

নভেম্বর ১৩, ২০২২ at ১৬:০৯:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস