বিরামপুরে নিজের জমি ফেরত পেলেন, ৭২ বছর পরে আলী পরিবার

১৯৫৩ সালে শুরু হওয়া বিরামপুর উপজেলার একটি বাটোয়ারা মামলা ২০২২ সালে নিষ্পত্তির পর আদালতের আদেশ মতে প্রশাসন উপস্থিত থেকে ঢোল পিটিয়ে ও লাল পতাকা বসিয়ে বাদি পক্ষকে ২ একর ২ শতক জমির দখল বুঝিয়ে দিয়েছেন বাদী পক্ষকে।

আরো পড়ুন :
ঝিনাইদহে অন্তসত্তা গৃহবধুকে মারধরের অভিযোগ

মামলা সূত্রে প্রকাশ, বিরামপুর উপজেলার দিওড় ইউনিয়নের বড় গোপালপুর গ্রামের আলীর পরিবারের মাঝে জমির ভাগ বাটোয়ারা নিয়ে ১৯৫৩ সালে ১২নং বাটোয়ারা মামলার সূত্রপাত হয়। দীর্ঘদিন মামলা চলার পর ২০২২ সালে দিনাজপুর জেলা যুগ্ম আদালত বাদী আলীগংনের পক্ষে ডিক্রি প্রদান করেন। দীর্ঘদিন পর আদালত বাদী পক্ষকে উল্লেখিত জমি ১২ নভেম্বর ২০২২ তারিখে আদালতের নির্দেশ আদালত নিযুক্ত প্রশাসন ও প্রতিনিধি ডিক্রিদারের নিকট জমির দখল বুঝিয়ে দিতে বলা হয়েছে।

সে মোতাবেক শনিবার (১২ নভেম্বর) সকালে জেলা প্রশাসকের কার্যালয় দিনাজপুরের সিনিয়র সহাকারি কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরিফুজ্জামান ও জেলা জজ আদালতের এ্যাডভোকেট কমিশনার আনোয়ারুল হক সরকার মানিক এবং বিরামপুর থানার উপ-পরিদর্শক তাজরুল ইসলামের নেতৃত্বে পুলিশ বাহিনী ঘটনাস্থলে উপস্থিত থেকে ঢোল পিটিয়ে, লাল পতাকা বসিয়ে ডিক্রিদার পক্ষকে জমির দখল বুঝিয়ে দিয়েছেন।

বিরামপুর থানার উপ-পরিদর্শক তাজরুল ইসলাম জানান,আদালতের নির্দেশ মোতাবেক ডিক্রিদার পক্ষকে জমির দখল বুঝিয়ে দেওয়ার লক্ষ্যে আমরা আইনী সহায়তা প্রদানের জন্য এসেছি।

নভেম্বর ১২,২০২২ at ২১:০৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/এসআর