শৈলকূপায় সংখ্যালঘু পরিবারের কাছে চাঁদা দাবি

ঝিনাইদহের শৈলকূপায় এক হিন্দু সম্প্রদায়ের পরিবারের কাছে চাঁদা দাবীর অভিযোগ উঠেছে। চাঁদা না দিলে খুন জখমের হুমকি দিয়েছেন চাঁদাবাজরা। এঘটনায় ভুক্তভোগী পরিবার ১০ জনকে আসামি করে শৈলকূপায় থানায় মামলার আবেদন করেছেন। ঘটনাটি ঘটেছে শনিবার সকালে উপজেলার উমেদপুর ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামে।

আরো পড়ুন:
ভূঞাপুর ব্লাড ব্যাংক এর, নব নির্বাচিত কার্যকরী কমিটি গঠন

জানা যায়, কৃষ্ণপুর গ্রামের দরিদ্র কৃষক দেবপ্রসাদ বসতবাড়ীর পাশে ১০ কাটা জমিতে পানের চাষাবাদ করে জীবিকা নির্বাহ করতেন। গত শুক্রবার দুপুরে তার পানের বরজ থেকে একই গ্রামের অর্জুন বাড়ই চুরি করে পান তুলে নেয়। এসময় দেবপ্রসাদ পানের বরজে গেলে তাকে দেখে অর্জুন দৌড়ে পালিয়ে যায়। বিষয়টি দেবপ্রসাদ অর্জুন এর পরিবারকে জানায়।

এতে ক্ষুব্ধ হয়ে শনিবার সকালে ওই গ্রামের স্বপন বিশ্বাস, দিপক বাড়ই, হানিফ মন্ডল, আনোয়ার বক্স,খোদা বক্স,মাসুদ মন্ডল, তছির মন্ডল ও বিষ্ণুপুর গ্রামের আবদালী,লক্ষনদিয়া গ্রামের আমিন,মতিউর কে সাথে নিয়ে অর্জুন দেবপ্রসাদের বাড়িতে যেয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এসময় দেবপ্রসাদ বাড়িতে না থাকায় তার স্ত্রী জোৎসা মন্ডল গালিগালাজ করতে নিষেধ করলে তারা বলেন,পান চুরির বিষয়ে থানায় অভিযোগ করলে আমাদের ১ লাখ টাকা চাঁদা দিতে হবে। চাঁদা না দিলে তাদের সন্তানদের খুন জখমের হুমকি দেন।

এসময় দেবপ্রসাদের স্ত্রী হিন্দু সম্প্রদায় ও নিরীহ প্রকৃতির হওয়ায় ভয়ে তাদের চাঁদার টাকার ব্যবস্থা করতে চাইলে চাঁদাবাজরা সেখান থেকে চলে আসে। এঘটনার বিষয় দেবপ্রসাদ বাড়িতে এসে জানতে পেরে তিনি থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। শৈলকূপা থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম জানান,চাঁদা দাবীর ঘটনায় থানায় লিখিত অভিযোগ এসেছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

নভেম্বর ১২,২০২২ at ১৭:২৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/এসআর