কাজিপুরে ন্যায় বিচার চেয়ে সংবাদ সম্মেলন

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সোনামুখী বাজারে পৈত্রিক সম্পত্তি বন্টন ও দখলকে কেন্দ্র করে মারপিট ও মামলা দায়ের করেও ন্যায় বিচার না পাওয়ার পরিপ্রেক্ষিতে ১২ নভেম্বর শনিবার কাজিপুর পাবলিক লাইব্রেরীতে, সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পেশ করে নাজমুল হক বলেন , আমার পারিবারিক সম্পত্তি মৌজা- রৌহাবাড়ি, জেএল-১৬, আর এস খতিয়ান- ৮৮৪, দাগ নং – ১০৭৭ ও ১০৭৮ ভাগবাটোয়ারা এবং ভোগদখল নিয়ে প্রতিপক্ষ মোঃ বাবলু মিয়া, পিতা-মৃত তমেজ উদ্দিন, গ্ৰাম- সোনামুখী বাজার, পোস্ট -সোনামুখী, থানা কাজিপুর, সিরাজগঞ্জ। তার সঙ্গে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছে।

আরো পড়ুন:
ঝিনাইদহ জেলা আ.লীগের ত্রিবার্ষিক সম্মেলন আজ

বিরোধের জেরে গত ২৮ এপ্রিল ২০২২ ইং তারিখে প্রতিপক্ষ স্ব-দলবলে উপস্থিত হয়ে বিরোধপূর্ণ সম্পতিতে অবৈধভাবে সীমানা প্রাচীর নির্মাণ কাজ শুরু করে, এতে বাঁধা দিলে আমি আমার মা মোছাঃ হাজরা খাতুন ও আমার ২ বোনকে আক্রমন করে পিটিয়ে গুরুতর জখম করে। (ঘটনার ভিডিও সংরক্ষিত আছে)। বিষয়টিতে ন্যায় বিচার পাওয়ার আশায় পরদিন ২৯ এপ্রিল ২০২২ ইং তারিখে কাজিপুর থানায় উপস্থিত হয়ে মোঃ বাবলু মিয়া (৫৬), মোছাঃ রোকেয়া খাতুন (৪৮), স্বামী- মোঃ বাবলু মিয়া এবং মোছাঃ রোজি খাতুন (৪০) বিরুদ্ধে লিখিত অভিযোগ দাখিল করি। যার নং ২২/৬৮,পরবর্তীতে জানতে পারি কাজিপুর থানা পুলিশ কর্তৃক প্রাথমিক তদন্তে ৩ নং প্রতিপক্ষ মোছাঃ রোজি খাতুনেকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

উল্লেখ্য, রোজি খাতুনের স্বামী মোঃ আব্দুল মোতালেব ওরফে আবু তালেব, সিনিয়র ম্যাজিস্ট্রেট হিসেবে রাজশাহী জেলায় কর্মরত আছেন, তার অবৈধ প্রভাবে আমরা ভুক্তভোগী হয়ে পড়েছি। একই ঘটনায় প্রতিপক্ষের মামলায় আমি গ্ৰেফতার হলেও আমাদের দায়েরকৃত মামলায় পুলিশ তাদের গ্ৰেফতার করেনি। কাজিপুর থানার এসআই এনামুলসহ একাধিক পুলিশ সদস্য স্বীকার করেন যে সিনিয়র ম্যাজিস্ট্রেট আব্দুল মোতালেবের অনৈতিক প্রভাবে রোজি খাতুনের নাম কাটা হয়েছে। এছাড়াও তার অনৈতিক প্রভাব হতে রক্ষার্থে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইন মন্ত্রণালয়ের মন্ত্রী বরাবরে আবেদন করেও প্রতিকার মেলেনি।

এমতাবস্থায় নিরীহ পরিবার হিসেবে এলাকায় আমাদের পরিচিতি আছে, প্রতিপক্ষের হামলা, মামলা এবং হুমকি মাথায় নিয়ে মানবেতর জীবন যাপন করছি। সিনিয়র ম্যাজিস্ট্রেট আব্দুল মোতালেবের অনৈতিক প্রভাব খাটিয়ে সাক্ষীদের ভয়ভীতি প্রদর্শন করে আসছে। এছাড়াও তার দৌড়াত্বে স্থানীয় মুরব্বিগণ বিষয়টিতে সুরাহা দিতে পারছেনা। স্ব-বলের অত্যাচারে আমরা অসহায় হয়ে পড়েছি বিধায় ন্যায় বিচার পাওয়ার লক্ষ্যে সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের প্রকৃত ঘটনা তুলে ধরে বস্তনিষ্ঠ সংবাদ প্রকাশের অনুরোধ করছি। এই ব্যাপারে আব্দুল মোতালেব ওরফে আবু তালেব নিজেকে নির্দোষ দাবি করেন।

নভেম্বর ১২,২০২২ at ১৬:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/এসআর