শীতের আগমনে লেপ তোষক তৈরিতে ব্যস্ত আত্রাইয়ে কারিগরেরা

নওগাঁর আত্রাইয়ে শীতের আগমনে লেপ-তোষক তৈরিতে ব্যস্ত সময় পার করছেন কারিগররা। শীতে আগাম প্রস্ততি হিসেবে লেপ-তোষক তৈরী করাতে অনেক ক্রেতারা ভিড় করছেন বেডিং স্টোর গুলোতে। সরেজমিনে উপজেলার বটতলী তুলাপট্টি, সাহেবগঞ্জ নতুন বাজার, স্টেশন চত্বরে সহ বিভিন্ন হাট-বাজার ঘুরে লেপ-তোষকের দোকানে দেখা গেছে দোকানে সারি সারি ভাবে সাজিয়ে রাখা হয়েছে তৈরি করা লেপ-তোষক। কোন কোন দোকান মালিক-কারিগররা লেপ-তোষক তৈরি ও সেলাইয়ের কাজে ব্যস্ত সময় পার করছেন।

আরো পড়ুন :
বেড়া উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

লেপ-তোষক কারিগর রফিকুল ও মঞ্জু জানান, বছরের শীত মৌসুমে তিন-পাঁচ মাস কারিগররা লেপ-তোষক তৈরির কাজ করে আর বাকি সময় কাজ থাকেনা। তখন আমাদের বাধ্য হয়ে অন্য পেশায় নিয়োজিত হতে হয়।উপজেলার বটতলী তুলাপট্টি এলাকার ব্যবসায়ী সাঈদ আলী জানান, সারা বছরের মধ্যে শীতের তিন-চার মাস লেপ-তোষক তৈরির কারিগর ও দোকানিদের ব্যস্ততা বেড়ে যায়। তবে এখনো পুরোপুরি শীত না আসায় লেপ- তোষকের চাহিদা তেমন আসছেনা।

উপজেলার সাকিব বেডিং স্টোরের মালিক আবুল গণি জানান, করোনা পরিস্থিতির কারণে গত বছর শীতে তেমন ব্যবসা হয়নি। তাই শীত মোকাবিলায় আগাম প্রস্তুতি হিসাবে গ্রাহকের চাহিদা অনুযায়ী লেপ-তোষক তৈরি করে দোকানে মজুদ করে রাখা হচ্ছে। তবে শীত বাড়ার সাথে সাথে লেপ- তোষকের চাহিদা বাড়ার পাশাপাশি এ বছর ভালো ব্যবসা হবে এমনটাই আশা করছেন স্থানীয় ব্যবাসায়ীরা।

নভেম্বর ১২,২০২২ at ১৫:৫৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/এসআর