পাইকগাছার জিরোপয়েন্টে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ কাজ পরিদর্শন

খুলনার পাইকগাছায় মুক্তিযুদ্ধের চেতনাকে হৃদয়ে ধারণ করে স্হানীয় সংসদ সদস্য আলহাজ্ব মো. আক্তারুজ্জামান বাবু’র নিজস্ব উদ্যোগ ও সার্বিক সহযোগীতায় পাইকগাছা পৌরসভাধীন জিরো পয়েন্টে নির্মিত হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৃষ্টি নন্দন ম্যুরাল। ম্যুরাল নির্মাণের কাজ চলছে,এরই ধারাবাহিকতায় শনিবার (১২নভেম্বর) সকালে এ নির্মান কাজ পরিদর্শন করেন মুক্তিযুদ্ধের ৯ নম্বর সেক্টরের সাব-সেক্টর কমান্ডার এবং মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক ও ফ্রেন্ডস বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মেজর (অব.) এ এস এম শামসুল আরেফিন।

আরো পড়ুন:
পাইকগাছায় উপকূল দিবস পালিত

এ সময় তিনি কাজের অগ্রগতি বিষয়ে সার্বিক খোঁজখবর নেন এবং বলেন, বঙ্গবন্ধুর ম্যুরাল বাংলাদেশে অনেক আছে। কিন্তু পাইকগাছা-কয়রা উপজেলায় ইতিপূর্বে কোন ম্যুরাল ছিল না। পাইকগাছার জিরো পয়েন্টে যে ম্যুরাল তৈরি হচ্ছে এটি অনেক সুন্দর ও দৃষ্টিনন্দন ডিজাইন হবে। দেখে মনে হবে-এইতো বঙ্গবন্ধু, যিনি নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে স্বাধীন করেছেন। বঙ্গবন্ধুর ম্যুরালটি দেখে দূর থেকে মানুষের মনটা ভরে যাবে। বঙ্গবন্ধুর ঋণ শোধ করার নয়, আর আধুনিক ও দৃষ্টিনন্দন বঙ্গবন্ধুর এ ম্যুরাল নির্মানের কারনে পাইকগাছা-কয়রা উপজেলার তরুণ প্রজন্মের মাঝে বঙ্গবন্ধু সম্পর্কে আলাদা আবেদন তৈরি হবে এবং এই স্থানটি অন্যতম দৃষ্টিনন্দন ও আকর্ষণীয় হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় তিনি পাইকগাছা পৌরসদরের জিরোপয়েন্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৃষ্টি নন্দন ম্যুরাল নির্মানের এ মহতি উদ্যোগ গ্রহন করায় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু কে আন্তরিকভাবে ধন্যবাদ জানান।  পরিদর্শনকালে আরো উপস্হিত ছিলেন, খুলনা-৬(কয়রা-পাইকগাছা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আক্তারুজ্জামান বাবু, সাতক্ষীরা-১আসনের সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ, রাজশাহী-৫ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা, পাইকগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু, কক্সবাজার পৌর আ’লীগের সভাপতি নজিবুল ইসলাম,রাজশাহী জেলা আ’লীগের সদস্য ও সাবেক পৌর মেয়র গোলাম রব্বানী।

খুলনা জেলা আ’লীগের ত্রান ও সমাজ কল্যান সম্পাদক শ্রীমন্ত অধিকারী রাহুল,খুলনা জেলা বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি প্রফেসর ড. মাহাবুব-উল ইসলাম,কেন্দ্রীয় আ’লীগের সাংস্কৃতিক বিষয়ক উপ-কমিটির সহ-সম্পাদক ও ভিনিউজ’র সম্পাদক জয়ন্ত আচার্য, খুলনা জেলা আ’লীগের সদস্য শেখ আনিছুর রহমান মুক্ত,পাইকগাছা থানার অফিসার ইনচার্জ জিয়াউর রহমান জিয়া,কয়রা থানার অফিসার ইনচার্জ এবিএসএম দোহা, উপজেলা কৃষকলীগের সদস্য সচিব ও সহকারি অধ্যাপক ময়নুল ইসলাম,উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম-সম্পাদক প্রভাষক বজলুর রহমান,উপজেলা যুবলীগের সাবেক সদস্য এম এম আজিজুল হাকিম, মো. আকরামুল ইসলাম,পৌর ছাত্রলীগের সাবেক সম্পাদক রায়হান পারভেজ রনি সহ স্থানীয় জনগন ও আ’লীগ,যুবলীগ, ছাত্রলীগ সহ সহযোগী অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

নভেম্বর ১২,২০২২ at ১৫:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/এসআর