ভাগাভাগি হয়ে যেতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপ!

ভারতীয় সময় রবিবার দুপুর ১.৩০ মিনিটে শুরু ফাইনাল। তার ৩০ মিনিট আগে দুপুর ১টায় টস করবেন দুই অধিনায়ক বাটলার এবং বাবর। টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল খেলতে দু’দলই পৌঁছে গিয়েছে মেলবোর্ন। একলাখি মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে খেতাবি লড়াইয়ে মুখোমুখি হবে ইংল্যান্ড-পাকিস্তান। ক্রিকেটপ্রেমীদের উত্তেজনার আঁচ তুঙ্গে।

আরো পড়ুন:
শত বছরেও ব্লেডের নকশা কেন অপরিবর্তিত

কখন খেলা শুরু হবে? বিশ্বকাপের সূচি বলছে ভারতীয় সময় দুপুর ১.৩০ মিনিটে শুরু ফাইনাল। তার ৩০ মিনিট আগে অর্থাৎ, দুপুর ১টায় টস করবেন দুই অধিনায়ক বাটলার এবং বাবর। টিকিট বা অনুমতি ছাড়া স্টেডিয়ামের কাছাকাছিও পৌঁছতে পারবেন না কেউ। কিন্তু নিশ্চিত নয় কিছুই। কারণ রবিবারে মেলবোর্নে উলুওয়েডের উপস্থিতি। তাঁর খেলা দেখার ইচ্ছাই নিভিয়ে দিতে পারে ক্রিকেট উত্তাপের আঁচ। যাঁকে ঠেকানোর ক্ষমতা নেই অস্ট্রেলীয় সেনারও!

অস্ট্রেলিয়ার আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার বৃষ্টির সম্ভাবনা ১০০ শতাংশ। মেলবোর্নে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হবে। প্রায় সারা দিনই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ৮ থেকে ২০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হবে রবিবার। জলমগ্ন হতে পারে শহরের একাধিক রাস্তা। দুপুরের পর থেকে বাড়বে বৃষ্টির পরিমাণ সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। হাওয়ার গতি থাকতে পারে ঘণ্টায় ২৫ থেকে ৩৫ কিলোমিটার। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে যথাক্রমে ১৬ এবং ২৬ ডিগ্রি সেলসিয়াস।

রবিবার বৃষ্টির জন্য ফাইনাল না হলে খেলা হবে সোমবার। সেমিফাইনাল এবং ফাইনালের জন্য আগেই অতিরিক্ত দিন হাতে রেখেছে আইসিসি। রবিবার যদি কিছুটাও খেলা হয়, সোমবার তার পর থেকে বাকি খেলা হবে। ফলাফলের জন্য অন্তত ১০ ওভার করে খেলতেই হবে দু’দলকে। সাধারণত টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে ৫ ওভার করে দু’দলকে ব্যাট করতেই হয় ফলাফলের জন্য। বিশ্বকাপের জন্য তা করা হয়েছে ১০ ওভার। সুতরাং, রবিবার বৃষ্টিতে খেলা বাতিল হলে সোমবার ম্যাচ হবে।বৃষ্টির জন্য ফাইনাল খেলা সম্ভব না হলে, আইসিসির নিয়ম অনুযায়ী দুই দলকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে।

নভেম্বর ১১,২০২২ at ১৪:০৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস