পাকিস্তান-ইংল্যান্ড ইতিহাসের সামনে দাঁড়িয়ে

বিশ ওভারের এই আসরে শিরোপা জয়ের দিক দিয়ে এবার ইতিহাসের সামনে দাঁড়িয়ে পাকিস্তান ও ইংল্যান্ড। এই দুই দলই একবার করে শিরোপার স্বাদ পেয়েছে। এবার যে দলই জিতবে, তারাই গিয়ে বসবে ওয়েস্ট ইন্ডিজের পাশে, যৌথভাবে হবে সর্বোচ্চ শিরোপা জয়ের ভাগিদার।

আরো পড়ুন:
অভিনেতা শাকিবের বাড়িতে মধ্যরাতে হামলা

এখন পর্যন্ত অনুষ্ঠিত হওয়া টি-২০ বিশ্বকাপের সবকটি আসরেই অংশগ্রহণ করেছে ইংল্যান্ড ও পাকিস্তান। তাতে ২০০৯ সালে দ্বিতীয় আসরেই শিরোপা নিজেদের করে নেয় এশিয়ার দলটি। এর আগের আসরেই অবশ্য তাদেরকে হারিয়ে শিরোপা ঘরে তুলেছিল ভারত। এবার পাকিস্তানের সামনে ইতিহাসের হাতছানি।

ইংল্যান্ড শিরোপা জিতেছিল ২০১০ সালে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হওয়া আসরে। সেবার চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়াকে হারিয়ে উল্লাসে মেতেছিল ইংলিশরা। দীর্ঘ এক যুগ পর ইংলিশদের সামনে আবারও উল্লাস করার সুযোগ। আর সেটা পারলে তারাও ক্যারিবীয়দের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ শিরোপার ভাগিদার হবে।

একটা দিকে অবশ্য ওয়েস্ট ইন্ডিজ এখনো সবার চেয়ে এগিয়ে। তারা যতগুলো টি-২০ বিশ্বকাপের ফাইনালে উঠেছে সবগুলোতেই বিজয়ীর ভঙ্গিতে মাঠ ছেড়েছে। কখনো ফাইনালে হারের যন্ত্রনায় পুড়তে হয়নি তাদের। এর আগে হয় গ্রুপপর্ব নয়তো সুপার এইট কিংবা সুপার টুয়েলভ থেকে বিদায় নিয়েছে তারা।

নভেম্বর ১১,২০২২ at ১৫:২৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস