ঝিনাইদহ শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও প্রতিষ্ঠান প্রধান কাঞ্চননগর মডেল স্কুল এন্ড কলেজ

ঝিনাইদহ জেলা ও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠান প্রধান কাঞ্চননগর মডেল স্কুল এন্ড কলেজ নির্বাচিত। ২০২২ সালের জাতীয় শিক্ষা সপ্তাহে এ শিক্ষা প্রতিষ্ঠানকে ঝিনাইদহ জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি দেয়া হয়েছে।এ প্রতিষ্ঠানের প্রধান অধ্যক্ষ প্রদীপ কুমার বিশ্বাস সদর উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন। কাঞ্চননগর মডেল স্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটির সভাপতি আক্কাস আলী জানান বর্তমানে প্রতিষ্ঠানে ২ হাজার ৭’শ ২২ জন শিক্ষার্থী অধ্যায়নরত আছে।

আরো পড়ুন:
রাজাপুরের একসঙ্গে জন্ম নেয়া তিন শিশুর মৃত্যু

উল্লেখ্য,বিগত ২০১৬ সাল থেকে শ্রেষ্ঠ বিদ্যালয়ের স্বীকৃতি প্রদান শুরু করে সরকার। তারপর থেকে টানা একাধিক বার কাঞ্চননগর মডেল স্কুল এন্ড কলেজ জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, অধ্যক্ষ প্রদীপ কুমার বিশ্বাস শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান ও শ্রেষ্ঠ শিক্ষার্থীর পুরস্কার পেয়ে আসছে। বিভিন্ন সময় প্রতিষ্ঠানটি জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠানের মর্যাদা পেয়েছে। এছাড়া ঝিনাইদহ জেলার শ্রেষ্ঠ স্কাউট গ্রুপের খেতাব ২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত জিতেছে এ প্রতিষ্ঠান। বিগত ২০১৮-২০১৯ সালে সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগিতায় জাতীয় পুরস্কার পেয়েছে প্রতিষ্ঠানটি। জাতীয় শিক্ষা সপ্তাহ ও উন্নয়ন মেলায় এবং ক্রিকেট খেলায় একক ইভেন্টে এ শিক্ষা প্রতিষ্ঠানের একাধিক শিক্ষার্থী পেয়েছে প্রথম পুরস্কার এবং সনদপত্র।

এমনকি সংগীত শিল্পে বিভাগীয় শ্রেষ্ঠত্ব ও জাতীয় সংগীতে বিভাগীয় শ্রেষ্ঠত্ব অর্জন করে চলেছে এ প্রতিষ্ঠানটি। শিক্ষা বিস্তরের লক্ষ্যে জেলা শহরের প্রাণকেন্দ্রে ১৯৭৩ সালে প্রতিষ্ঠিত হয় ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানটি। বরাবরই জেএসসি, এসএসসি, এইচএসসি পরীক্ষায় এ প্রতিষ্ঠান পাশের ক্ষেত্রে প্রায় শতভাগ কৃতিত্বের সাথে সাফল্য অর্জন করে আসছে। ৯ নভেম্বর ২০২২ ডিজিটাল উদ্ভাবনী মেলায় সদর উপজেলায় ১ম স্থান অধিকার করে।

নভেম্বর ১০,২০২২ at ১৮:৪৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস