জাবিতে বিশ্ব হিসাববিজ্ঞান দিবসে নানা আয়োজন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের উদ্যোগে বিশ্ব হিসাববিজ্ঞান দিবস পালন করা হয়েছে। বৃহস্পতিবার (১০ নভেম্বর) কেক কাটার মাধ্যমে দিবসটির সূচনা করেন উপাচার্য অধ্যাপক নূরুল আলম। কেক কাটা শেষে বিভাগের শিক্ষার্থীরা একটি র‌্যালীর আয়োজন করে। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ব্যবসায় শিক্ষা অনুষদের সামনে এসে শেষ হয়।

আরো পড়ুন:
বেড়ায় মুক্তিযোদ্বাদের সংবাদ সম্মেলন

এছাড়া দিবসটি উপলক্ষে একটি সেমিনারের আয়োজন করে বিভাগটি। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক শেখ মো. মনজুরুল হক। অনুষ্ঠানের আহবায়ক বিভাগটির প্রভাষক মেহেদী হাসান বলেন, আন্তর্জাতিক একাউন্টিং দিবস ২০২২ জাবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগ প্রথমবারের মতো আয়োজন করছে। আমাদের দৃঢ় বিশ্বাস দেশের এবং বিশ্বের একাউন্ট্যবিলিটি এনসিউত করার

জন্যএকাউন্টিং প্রফেশানের এক্সেল করা খুব জুরুরি। এজন্যই আমাদের এই উৎসব। আজকে দিনব্যাপী দিবসটি আমরা পালন করছি। বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক মো. সোহেল রানা বলেন, সারাবিশ্বে হিসাববিজ্ঞান দিবস পালন করা হয়। প্রথমবারের মতো জাবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগ এই দিবসটি পালন করছে। এর মাধ্যমে আমরা শিক্ষার্থীদের দিবসটি ও হিসাববিজ্ঞানের ইতিহাস সম্পর্কে জানাতে চাই।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দিবসটির সাফল্য কামনা করেন। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ফাইন্যান্সিয়াল রিপোর্টিং কাউন্সিলের চেয়ারম্যান ড. মো. হামিদ উল্লাহ ভূঁইয়া। এছাড়া আরো উপস্থিত ছিলেন ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সভাপতি মো. শওকত হোসেন প্রমুখ।

নভেম্বর ১০,২০২২ at ১৭:৫১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস