ঢাকা বয়েজ এন্ড গালর্স কলেজের নাম পরিবর্তনে হাই কোটের স্থগিতাদেশ

বয়েজ এন্ড গার্লস কলেজের নাম পরিবর্তনে হাইকোর্টের স্থগিতাদেশ জারি করেন। যাহার পিটিশন নাম্বার ১১৩৩৭ অফ ২০২২। উল্লেখ থাকে যে গত ১০ ই অক্টোবর ২০২১ সালে শিক্ষা মন্ত্রণালয়ের শারক পত্র নং ৩৭.০৮. ০০০০.৪০১.১৬.০০৮.১৯.৫১ এর আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট শিক্ষা ডিভিশন এই আদেশ দেন। ঢাকা বয়েজ এন্ড গার্লস কলেজের নাম পরিবর্তন করে আছিরুন্নেসা আব্দুল লতিফ কলেজ নামে নামকরণ করার প্রস্তাব রাখা হয়।

এর বিরোধিতা করে জনৈক অভিভাবক হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন। কলেজটি এমপিওভুক্ত(ইন ১০৮৫৬৯) হওয়ায় বিজ্ঞ আদালত বিষয়টি স্থগিতাদেশ দেন।কলেজের সূচতুর অধ্যক্ষ ঢাকা ১৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাবিব হাসানের পিতা মাতার নামে কলেজটির নামকরণ করবেন বলে কিছু জমি ও বরাদ্দ নেন। এমপি সাহেব কোমল মনের মানুষ বিধায়তার কথায় উক্ত শারক পত্রে সুপারিশও করেন। প্রাক্তন শিক্ষার্থীদের মতে কলেজটির নাম পরিবর্তন করা হলে আমাদের সার্টিফিকেটে নাম পরিবর্তন করবে কে? মুলত এমপি মহোদ্বয় তার পিতা মাতার নামে কলেজ করার উদ্দেশ্যেই জমি প্রদান করেন।

আরো পড়ুন :
কালীগঞ্জ এমপি কাপ ফুটবল টুর্নামেন্ট যশোরকে হারিয়ে সেমিফাইনালে চুয়াডাঙ্গা

বয়েজ কলেজের নামে কোন জায়গা বরাদ্দ দেননি বলে নাম প্রকাশে অনিচ্ছুক কিছু শিক্ষক মত প্রকাশ করেন। উক্ত কলেজটির অধ্যক্ষের বিরুদ্ধে ইতিপূর্বে অভিযোগ উঠেছে তিনি রাজাকারের সন্তান। এই ব্যাপারে প্রয়াত মুক্তি যোদ্ধা মো.আজহারুল ইসলাম গত ১৬ই মার্চ ২০২১ ইং উত্তরা পশ্চিম থানায় একটি সাধারণ ডাইরী করেন যাহার নং ১০৯৩। বিষয়টি তদন্ত করেন এস আই শাহীন মোল্লা। গত ৪ই এপ্রিল ২০২১ ইং প্রয়াত মুক্তিযোদ্ধার সাথে নোটারী পাবলিকের মাধ্যমে নিজের দোষ শিকার করে ১০০ টাকার স্টাম্পের মাধ্যমে আপোষ করেন।

নভেম্বর ১০,২০২২ at ১৩:১৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মরইম/এমএইচ