কাজিপুরে দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত

“উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’’ প্রতিপাদ্যে সিরাজগঞ্জের কাজিপুরে উপজেলা দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হয়েছে।বর্তমান সরকারের ডিজিটাল উদ্ভাবনী কার্যক্রম সমূহ তৃণমূল পর্যায়ে তুলে ধরার জন্য উপজেলাপরিষদ মাঠে উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হয়।

বুধবার (৯ নভেম্বর) উপজেলা প্রশাসনের আয়োজনেউপজেলা পরিষদ মাঠে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী ও উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার ।দিবসটি উপলক্ষে পরিষদ প্রাঙ্গণ থেকে র‌্যালি বের করে উপজেলা পরিষদ চত্বরে এসে সমবেত হয়। মেলায় বিভিন্ন স্টল পরিদর্শন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মেলার তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন বিশেষ অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা একে এম শাহা আলম মোল্লার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশেষ অতিথি উপজেলা ভাইস চেয়ারম্যান দ্বীন মোহাম্মদ বাবলু।

আরো পড়ুন:
যশোরে শার্শায় ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন

আরওবক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) কাজী মোহাম্মদ অনিক ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃকর্মকর্তা ডাক্তার মোমেনা পারভীন পারুল, কৃষি অফিসার রেজাউল করিম, মাধ্যমিক শিক্ষা অফিসার শামীম আরা, থানা অফিসার ইনচার্জ শ্যামল কুমার দত্ত, কাজিপুর প্রেসক্লাবের আহবায়ক আব্দুস সোবহান চান। এসময় উপস্থিত ছিলেন- উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাবৃন্দ , বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেরশিক্ষক মন্ডলী ও জনপ্রতিনিধিবৃন্দ। তথ্য যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, আইসিটি এবং উপজেলা প্রশাসনের আয়োজনে মেলায় ৩২ টি স্টল নিজেদের পণ্য ও প্রযুক্তি নিয়ে দর্শনার্থীদের মাঝে উপস্থাপন করেন।

প্রত্যেক স্টলকে ক্রেস্ট প্রদান কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়। স্টল পরিদর্শনে প্রথম হয়েছে কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, দ্বিতীয় হয়েছে কাজিপুর সরকারি মনসুর আলী কলেজ এবং তৃতীয় হয়েছে আরচেস কাজিপুর। বিভিন্ন শ্রেণি-পেশার লোকজনকে নানামুখী ই-সেবার সঙ্গে পরিচিত করতে ও তথ্যপ্রযুক্তির মাধ্যমে জনসাধারণ কিভাবে সরকারি সেবা পেতে পারে সে বিষয়ে সচেতনতা বাড়াতে এর আয়োজন করা হয়েছে। মেলায় সরকারি-বেসরকারি দপ্তরের অংশগ্রহণে মেলার স্থানে নাগরিক বান্ধব ডিজিটাল সেবা প্রদানের ব্যবস্থার পাশাপাশি সেবা প্রদান প্রক্রিয়া অবহিতকরণ, উন্নয়ন ও সেবা সম্পর্কে নাগরিকদের মতামত গ্রহণের ব্যবস্থা রাখা হয়। এ মেলায় স্থানীয় উদ্ভাবনসমূহ প্রদর্শনের ব্যবস্থা করা হয়।

নভেম্বর ০৯,২০২২ at ১৬:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস