ঝিনাইদহে ডিজিটাল উদ্ভাবনী মেলা উদযাপন উপলক্ষে প্রেস ব্রিফিং

ঝিনাইদহ সদর উপজেলায় আগামী ৯ নভেম্বর বুধবার ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার এসএম শাইন সাংবাদিকদের সাথে এক অবহিতকরণ সভার আয়োজন করেছেন। মঙ্গলবার বিকালে উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে সাংবাদিকদের নিয়ে এ সংক্রান্ত বিস্তারিত অবহিত করেন।উপজেলা নির্বাহী অফিসার জানান, ঝিনাইদহ পুরাতন ডিসি কোর্ট চত্বরে অনুষ্ঠেয় উদ্ভাবনী মেলায় বিভিন্ন বিষয়ে ৪টি প্যাভিলিয়ন থাকবে।

আরো পড়ুন:
সমাবেশ নিয়ে বিএনপিকে হুঁশিয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর

এ প্যাভিলিয়নগুলোতে উদ্ভাবনী উদ্যোগ ও স্টার্টআপ, ডিজিটাল সেবা, হাতের মুঠোয় সেবা (ডিজিটাল সেন্টার, পোস্ট-ই সেন্টার, ই-কমার্স, আর্থিক সেবা প্রদান প্রতিষ্ঠানসমূহ), শিক্ষা, দক্ষতা, উন্নয়ন এবং কর্ম সংস্থান বিষয়ে উপস্থাপন করা হবে। মেলার সময় নির্ধারণ করা হয়েছে সকাল ৯টা হতে বিকাল ৪টা পর্যন্ত। মেলায় ডিজিটাল সেবার মানউন্নয়নে নাগরিকদের মূল্যায়ন সম্পর্কে অনলাইনে মতামত গ্রহণের ব্যবস্থা করা হয়েছে।এছাড়াও মেলা শেষে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী প্রতিষ্ঠানকে পূরুষ্কৃত করা হবে। মেলায় থাকছে শিক্ষার্থীদের অংশগ্রহণে অনলাইন কুইজ প্রতিযোগিতা।

এতে সরকারি-বেসকারি কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় জনপ্রতিনিধি, নাগরিক প্রতিনিধি, মহিলা সমিতি, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী মেলায় অংশ গ্রহণ করতে পারবে।এসময় উপস্থিত ছিলেন, ঝিনাইদহ জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এমএ কবির, কোষাধ্যক্ষ সবুজ মিয়া, সদস্য ওয়াহিদুজ্জামান টুকু ও এমদাদুল হক। এছাড়াও উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের প্রচার সম্পাদক শামিমুল ইসলাম শামীম, সাংবাদিক আমিনুল ইসলাম লিটন, জহুরুল হক ও সাংবাদিক কামরুজ্জামান লিটন প্রমুখ।

নভেম্বর ০৮,২০২২ at ১৯:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/সর