সমাবেশ নিয়ে বিএনপিকে হুঁশিয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিএনপি বিভিন্ন জায়গায় সভা, মিছিল, মিটিং বিক্ষোভ করছে। শৃঙ্খলা মেনে তারা যদি সব কিছু করতে পারে, আমাদের কোনো আপত্তি নেই।কিন্তু কোথাও যদি কোনো জনদুর্ভোগ তৈরি করে, জনমানুষের চলাচলে বিঘ্ন ঘটে কিংবা জানমালের ক্ষতি হয়, তবে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

আরো পড়ুন:
মানববন্ধন চলছে, জিয়াউর রহমানের কবর অপসারণে

এটা আমি আগেও বলে আসছি৷’ এর আগে মন্ত্রী কাকরাইলের ইনিস্টিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের (আইডিইবি) ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান ও গণপ্রকৌশল দিবসের অনুষ্ঠানে যোগ দেন। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। সমাবেশ প্রসঙ্গে বিএনপির নেতাকর্মীদের বক্তব্য তুলে ধরে আসাদুজ্জামান খান বলেন, ‘তারা নাকি লাখ লাখ লোক ঢাকায় আনবেন ১০ তারিখে। আমাদেরকে ঢাকা থেকে বের করে দেবেন। তারা নাকি নতুন কিছু চিন্তা করছেন। তাদের অনেক রণকৌশল থাকতে পারে।

এগুলো তারা করবেন। কিন্তু আমাদের বক্তব্য স্পষ্ট। কোনো ধরনের জনদুর্ভোগ, কোনো ধরনের জানমালের ক্ষয়ক্ষতি হয়, যদি কোনো ধরনের ক্ষতির কারণ হয়ে দাঁড়ায় নিরাপত্তা বাহিনী তাদের কাজটি করবে।’ এ সময় সাংবাদিকরা মন্ত্রীর কাছে জানতে চান পুলিশের কয়েকজনের বাধ্যতামূলক অবসরের বিষয়ে। জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের পুলিশ ফোর্স একটা ডিসিপ্লিনড ফোর্স। শান্তি শৃঙ্খলা রক্ষার জন্যই ফোর্স।

সাধারণ মানুষের সেবার জন্যই ফোর্স।যারা দেশের কথা চিন্তা করে না, দেশপ্রেম যাদের হৃদয়ে নেই, যারা কাজকর্মে অনীহা প্রদর্শন করছে কিংবা তাদের যে দায়িত্ব সেই কাজটি করছেন না- এই সমস্ত অফিসারদের যাদের ২৫ বছর উত্তীর্ণ হয়ে গেছে, তাদের কর্মক্ষেত্রে যারা চরম অবহেলা করে চলছেন, তাদেরকে চিহ্নিত করা হচ্ছে।’ এ প্রসঙ্গে আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা একটা চলমান প্রক্রিয়া। প্রতি বছর প্রতি মাসে এরকম দুই-একজন অবসরে যাচ্ছে। এটা কোনো উল্লেখযোগ্য ঘটনা নয়।

নভেম্বর ০৮, ২০২২ at ১৮:৩৪:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস