বিএনপির গণসমাবেশ শর্ত না মানলে ১১-১২ নভেম্বর ফরিদপুরে পরিবহন ধর্মঘট

আগামী ১০ নভেম্বরের মধ্যে কিছু দাবি-দাওয়ার বাস্তবায়ন চেয়ে সংগঠনটির পক্ষ থেকে ঢাকা বিভাগীয় কমিশনারের কাছে একটি চিঠি পাঠানো হয়েছে। তা বাস্তবায়ন না হলে ১১ নভেম্বর সকাল ৬টা থেকে ১২ নভেম্বর রাত ৮টা পর্যন্ত ৩৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের আলটিমেটাম দেওয়া হয়েছে। সোমবার (৭ নভেম্বর) দুপুরে এ চিঠি ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকারের হাতে তুলে দেওয়া হয়।

চিঠিতে বলা হয়, সড়ক নিরাপত্তা নিশ্চিত কল্পে ২২টি জাতীয় মহাসড়কে সব ধরনের ত্রি-হুইলার (নছিমন, করিমন, ভটভটি, মাহিন্দ্রা, ব্যাটারিচালিত রিকশা, ইজিবাইক ও ভাড়ায়চালিত মোটরসাইকেল) চলাচল বন্ধের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও এসব অবৈধ যান মহাসড়কে অবাধে চলাচল করছে। পদ্মা সেতু চালু হওয়ার পর ঢাকাসহ বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে দক্ষিণবঙ্গের আঞ্চলিক ও দূরপাল্লায় পরিবহন চলাচল বৃদ্ধি পেয়েছে। মহাসড়কে অবৈধ যান চলাচলের কারণে প্রতিনিয়ত নানা অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটছে।

এমতাবস্থায় যাত্রীদের নির্বিঘ্নে ও নিরাপদ যাতায়াতের জন্য আগামী ১০ নভেম্বরের মধ্যে গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ করা হচ্ছে। অন্যথায় আগামী ১১ নভেম্বর (শুক্রবার) সকাল ৬টা থেকে ১২ নভেম্বর রাত ৮টা পর্যন্ত ফরিদপুর জেলা বাস টার্মিনাল থেকে আঞ্চলিক বাস ও মিনিবাসসহ দূরপাল্লার সব রুটের বাস চলাচল বন্ধ রাখা হবে।

বিএনপির সাংগঠনিক সম্পাদক এবং এ গণসমাবেশের সমন্বয়কারী শামা ওবায়েদ রিংকু বলেন, পরিবহন ধর্মঘট সরাসরি ডাকুক কিংবা পরোক্ষভাবে ডাকুক গত পাঁচটি সমাবেশে আমাদের অভিজ্ঞতা হচ্ছে সমাবেশের আগে ও সমাবেশের দিন তারা বাস বন্ধ করে দেবে। সব জায়গায় তা করেছে। জনগণের ভোগান্তি তাদের মাথায় নেই, তাদের চিন্তা বিএনপিকে বিপাকে ফেলানো। কিন্তু এতে কোনো কাজ হবে না। মানুষের আবেগ আটকে রাখা যায় না। সরকারের পায়ের নিচের মাটি সরে যাচ্ছে। ওরা বাস চলতে দেবে না জেনেই আমরা প্রস্তুতি নিচ্ছি। ট্রলারে চড়ে, ভেলায় চড়ে এমনকী পায়ে হেঁটে লোকজন সমাবেশে আসবে।

নভেম্বর ০8,২০২২ at ১১:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/সর