১৯৭২ এর সংবিধান পুনঃপ্রতিষ্ঠা হলে সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টি হবে না, নৌ প্রতিমন্ত্রী

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, শেখ হাসিনা অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মানে সংগ্রাম করে করে যাচ্ছেন। যতদিন শেখ হাসিনা ক্ষমতায় থাকবেন, ততদিন এদেশের সকল ধর্মের মানুষ শান্তিতে বসবাস করতে পারবেন। ইতিপূর্বে ধর্মীয় উস্কানি দিয়ে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা চালানো
হয়েছে। বর্তমান সরকারের নেতৃত্বে ১৯৭২ সালের সংবিধান পুনঃপ্রতিষ্ঠা হলে এদেশে কেউ আর কোন সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টি করতে পারবে না। সোমবার (০৭ নভেম্বর ২০২২) সন্ধ্যায় দিনাজপুর রাজ দোবোত্তর এস্টেট এর আয়োজনে কাহারোল উপজেলাধীন ঐতিহাসিক কান্তজীউ মন্দিরে শ্রীশ্রী কান্তজীউ’র রাস উৎসব
উপলক্ষ্যে মাসব্যাপী মেলার উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

আরো পড়ুন:
যশোরে ইউপি চেয়ারম্যান লাইফের সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে মানববন্ধন

তিনি বলেন, দিনাজপুর জেলা সাম্প্রদায়িক সম্প্রীতির নিদর্শন। কোন কুচক্রী মহল এই সম্প্রীতিকে নষ্ট করতে পারবে না। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ এদেশে সকল ধর্মের মানুষ তাদের সমান অধিকার ভোগ করে আসছে। আর এই ঐতিহাসিক কান্তজীউ মন্দিরে আজকের রাস মেলাকে কেন্দ্র করে ধর্ম বর্ন নির্বিশেষে এ মেলায় আগমন ঘটেছে সকল ধর্মের হাজার হাজার ভক্তবৃন্দের। সম্মিলিত ভাবে মেলায় সকল ধর্মের মানুষের একসাথে অংশ গ্রহন আমাদের সাম্প্রদায়িক সংস্কৃতিকে ফুটিয়ে তুলেছে। তিনি বলেন, দেবোত্তর সম্পত্তি রক্ষার জন্য আইন করার জন্য খুব শিঘ্রই সংসদে উপস্থাপন করা হবে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা কান্তনগরে কোটি কোটি টাকা খরচ করে উন্নয়ন করবে আর দেবোত্তর আয়ের টাকায় মন্দিরের সংস্কার হবে না এটা হতে পারে না।দেবোত্তরের টাকায় অন্য জায়গায় উন্নয়ন হয়, কিন্তু মন্দিরের উন্নয়ন হয় না।

এভাবেই চলতে থাকলে দেবোত্তর এস্টেট কমিটির বিরুদ্ধে আন্দোলনে যাওয়ার ঘোষনা দেন এমপি গোপাল।উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসান এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেবাশিষ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) রেজওয়ানুল হক, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ কুমার বকসী বাচ্চু, স্বাগত বক্তব্য রাখেন দিনাজপুর রাজ দেবোত্তর এস্টেট এর এজেন্ট রনজিৎ মার সিংহ। শুভেচ্ছা বক্তব্য রাখেন হিন্দু বৌদ্ধ খ্রিষ্ঠান ঐক্য পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক রতন সিং। পবিত্র গীতা পাঠ করেন বিশিষ্ট ডায়াবেটিস বিশেষজ্ঞ চিকিকৎসক ও এস্টেট এর সদস্য ডি সি রায়। এর আগে আনুষ্ঠানিক ভাবে ফিতা কেটে মাস ব্যাপী রাস মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, মনোরঞ্জন শীল গোপাল এমপিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

নভেম্বর ০৭,২০২২ at ২১:২৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/সর