যশোরে প্রধানমন্ত্রীর সমাবেশ সফলে আ’লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

আগামী ২৪ নভেম্বর যশোরে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার জনসভাকে মহাসমাবেশে রূপ দেয়ার পরিকল্পনা নিয়েছেন নেতৃবৃন্দ। সে পরিকল্পনা বাস্তবায়নে আজ বর্ধিত সভা করছে যশোর জেলা আওয়ামী লীগ। বিকেল সাড়ে তিনটায় জেলা পরিষদ মিলনায়তনে এ বর্ধিত সভায় প্রধান অতিথি আছেন দক্ষিণ-পশিচমাঞ্চলের অন্যতম বর্ষীয়ান রাজনীতিক শেখ হেলাল উদ্দিন এমপি। বিশেষ অতিথি থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম এমপি ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক। বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার যশোর আগমন উপলক্ষে প্রস্তুতি নিতে এ সভার আহ্বান করা হয়েছে।

আরো পড়ুন:
ঝিনাইদহে বিএনপি ও ছাত্রলীগের সংঘর্ষ, আহত-১০

আর এ কারণেই সভাটিকে বিশেষ বর্ধিত সভা হিসেবে আখ্যায়িত করছেন নেতৃবৃন্দ। এ সভায় শুধু যশোর নয়, বৃহত্তর যশোরের নেতৃবৃন্দকে আমন্ত্রণ জানানো হয়েছে। আজকের এ সভায় যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলনের সভাপতিত্বে যশোরের ছয়জন জাতীয় সংসদ সদস্য ছাড়াও জেলা কমিটির সকল নেতৃবৃন্দ, আট উপজেলা ও পৌর কমিটির সভাপতি-সম্পাদক, সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি-সম্পাদক ছাড়াও বৃহত্তর যশোরের, অর্থাৎ নড়াইল, মাগুরা ও ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক, এ চার জেলার আওয়ামী লীগ সমর্থিত সকল জাতীয় সংসদ সদস্য ও জেলা পরিষদ চেয়ারম্যান, যশোরের আট উপজেলা পরিষদের আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান, আট পৌরসভার আওয়ামী লীগ সমর্থিত মেয়র অংশ নেবেন।

যশোর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এমপি শাহীন চাকলাদার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়েছে। আওয়ামী লীগের একাধিক নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, আজকের এই বর্ধিত সভা থেকে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হবে। ২৪ নভেম্বরের মহাসমাবেশ কোথায় হবে সে সিদ্ধান্ত এখনো নেয়া হয়নি। অধিকাংশ নেতা চান, আসন্ন মহাসমাবেশ সফলভাবে সম্পন্ন করতে হলে স্থান যশোর স্টেডিয়াম করতে হবে। তবে নাম প্রকাশ না করার শর্থে কয়েকজন নেতা বলছেন, স্টেডিয়ামে যাওয়ার পথ মাত্র একটি। একারণে সমাবেশের আগে ও পরে এই একটি মাত্র রাস্তায় অজস্র মানুষের চাপ সামলানো কঠিন হবে।

যে কারণে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর যশোরে শেখ হাসিনার সর্বশেষ সমাবেশস্থল স্টেডিয়াম নির্ধারন থাকলেও প্রশাসনের পরামর্শে শেষ মুহূর্তে যশোর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে করা হয়। এবার কোথায় অনুষ্ঠিত হবে সে সিদ্ধান্ত আজ নেয়া হবে। এছাড়াও প্রধানমন্ত্রীর কাছে যশোরের উন্নয়নে সিটি কর্পোরেশন বাস্তবায়নসহ কোন কোন দাবি তোলা হবে সে সিদ্ধান্তও আজ নেয়া হতে পারে। তবে স্থান নির্ধারনের মূল সিদ্ধান্ত ছাড়াও প্রধানমন্ত্রীর জনসভাকে মহাসমাবেশে পরিণত করতে, তথা ২৪ নভেম্বর যশোরকে জনসমুদ্রে পরিণত করতে করনীয় নির্ধারনই আজকের মূল প্রতিপাদ্য।

আজকের বর্ধিত সভার বিষয়ে ফোন করা হলে জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন বলেন, ‘২৪ নভেম্বর মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার সমাবেশকে আমরা মহা সমাবেশে পরিণত করতে চাই। সে মহাসমাবেশ সফল করতে আজ এই বর্ধিত সভা আহবান করা হয়েছে। সমাবেশ স্থল কোথায় হবে জানতে চাইলে জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল খালেক বলেন, ‘স্থান এখনও নির্ধারণ করা হয়নি। তবে অধিকাংশ নেতা চাইছেন যশোর স্টেডিয়ামেই হোক। সে স্থান নির্ধারনের বিষয়ে আজকের সভায় সিদ্ধান্ত হতে পারে।

নভেম্বর ০৭,২০২২ at ১৮:১৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/সর