সেমিতে পাকিস্তান, বাংলাদেশকে বিদায় করে

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের ম্যাচে বাংলাদেশকে ২ উইকেটে হারিয়ে সেমিতে পা রাখলো পাকিস্তান। নাজমুল শান্ত ৪৮ বলে সাতটি চারের মারে ৫৪ রান করে ফিরতেই বিপর্যয়ে পড়ে। মোসাদ্দেক (১) ও নুরুল হাসান (০) ব্যর্থ হয়ে শাহিন আফ্রিদির ১৭তম ওভারে ফিরে যান। কোন রকম লড়াই করার মতো পুঁজি এনে দেন ২০ বলে ২৪ রানের হার না মানা ইনিংস খেলা আফিফ হোসেন।

অ্যাডিলেডে একাদশে তিন পরিবর্তন এনে টস জিতে ব্যাটিং নেয় বাংলাদেশ । লিটন দাস ফিরে যান ১০ রান করে। দ্বিতীয় উইকেটে ৫২ রান যোগ করেন সৌম্য সরকার ও নাজমুল শান্ত। সৌম্য ২০ রান করে ফিরে যান। দলের রান তখন ১০.৪ ওভারে ৭৩। ওখান থেকে রানটা অনায়াসে ১৪০ ছোঁয়া হতে পারতো। কিন্তু পরের বলেই ভুল আউটের শিকার হন সাকিব।

জবাব দিতে নেমে দুই পাকিস্তান ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম ১০.৩ ওভারে ৫৭ রান তোলেন। পাকিস্তানের হয়ে শাহিন আফ্রিদি ৪ ওভারে ২২ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন। দুই উইকেট নেন শাদাব খান। হারিস রউফ ৪ ওভারে ২১ ও ইফতিখার ৩ ওভারে ১৫ রান দিয়ে নেন একটি উইকেট। বাংলাদেশের হয়ে নাসুম ৪ ওভারে ১৪ রান দিয়ে এক উইকেট নিয়েছেন। মুস্তাফিজ ৪ ওভারে ২১ রান দিয়ে নেন একটি উইকেট। এছাড়া সাকিব ও এবাদত একটি করে উইকেট নিয়েছেন।

নভেম্বর ০৬,২০২২ at ১৫:২৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/সর