বিএনপির হাতে গণতন্ত্র নিরাপদ নয়, ওবায়দুল কাদের

কুমিল্লায় গতকাল সম্মেলন উদ্বোধনী অনুষ্ঠানে (বাঁ থেকে) আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও সংরক্ষিত আসনের সংসদ সদস্য রওশন আরা মান্নান। ওবায়দুল কাদেরের বক্তব্য চলাকালে কুমিল্লা আওয়ামী লীগের বিবদমান দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। তাদের মধ্যে গোলাগুলি শুরু হলে সভাস্থল থেকে নগরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনায় একজন ফটো সাংবাদিকসহ কমপক্ষে ২০ জন আহত হয়। এক পর্যায়ে পুলিশ দুই পক্ষকে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আরো পড়ুন:
‘আশিকি টু’ সিনেমার জুটি এবার বাস্তবে!

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির সঙ্গে জনগণ নেই। যতই নাচানাচি করেন, লাফালাফি করেন, দুবাই থেকে টাকা আসে। খোঁজ পেয়েছি। ব্যবস্থা নেওয়া হবে। আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে, তারা যত চেঁচামেচিই করুক, যত সমাবেশ করুক, ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ হারাতে পারবে না। ঐক্যবদ্ধ আওয়ামী লীগ বিজয়ী হবে। খুনি সরকারের হাতে গণতন্ত্র নিরাপদ নয়। স্বাধীনতা, মুক্তিযুদ্ধের চেতনাও নিরাপদ নয়। বিএনপি যদি ক্ষমতায় আসে, তাহলে আবারও ভোট চুরি করবে, খুন করবে। গণতন্ত্র হরণ করবে এই বিএনপি।

দুপুর ২টার দিকে সম্মেলনে সভাপতির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের সভাপতি বাহার এমপি বলেন, ‘সারা বছর তাদের কোনো খবর থাকে না। যখনই সম্মেলন বা নির্বাচন আসে, তখনই তারা ভাগ বসাতে আসে। আমি সব সময় বড় আকারে আওয়ামী লীগের যেকোনো দলীয় কর্মসূচি পালন করি। এভাবে আর চলতে দেওয়া যায় না। আমি এসবের অবসান চাই কেন্দ্রীয় নেতাদের কাছে।

গতকাল দুপুরে সম্মেলনের দ্বিতীয় পর্ব আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সম্মেলনের দ্বিতীয় পর্বের সেশন পরিচালনা করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত) আবু সাঈদ আল মাহমুদ স্বপন। সেখানে সভাপতি পদে বাহার ও সাধারণ সম্পাদক পদে রিফাতের নাম প্রস্তাব ও সমর্থন করেন দুজন করে চারজন কাউন্সিলর। পরে উপস্থিত সব কাউন্সিলর এই প্রস্তাবে সমর্থন জানান। পরে সম্মেলন অনুষ্ঠানের সভাপতি শেখ ফজলুল করিম সেলিম তাঁদের নির্বাচিত ঘোষণা করেন।

শেখ ফজলুল করিম সেলিম বলেন, একাধিক প্রার্থী না থাকায় উপস্থিত সব কাউন্সিলরের সরাসরি সমর্থনে তাঁদের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত ঘোষণা করা হয়েছে। শিগগিরই কেন্দ্রীয় নেতারাসহ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবেন। নিজেদের মধ্যে সমস্যা থাকলেও দলের স্বার্থে সবাইকে মিলেমিশে একসঙ্গে কাজ করার আহবান জানান তিনি।

নভেম্বর ০৬,২০২২ at ১১:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/সর