ফ‌রিদপু‌র-২ আস‌নে সা‌জেদা পুত্রকে ব‌েছে নিল ভোটাররা

সাজেদা চৌধুরীর ছোট ছেলে শাহদাব আকবর লাবু চৌধুরী

শনিবার (০৫ নভেম্বর) সকাল থেকে ভোটগ্রহণ শুরু হয়। বেশিরভাগ কেন্দ্রেই ভোটারদের উপস্থিত খুব কম দেখা গেছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকার ঘটনার খবর পাওয়া যায়নি। সরেজমিনে সকাল ১১টার দিকে সালথা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সালথা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র গিয়ে দেখা যায়, এ কেন্দ্রে পুরুষ ভোটার সংখ্যা ২ হাজার ২৫৬ জন হলেও কাস্টিং হয়েছে মাত্র ২৫০ ভোট। পাশ্ববর্তী মহিলা ভোট কেন্দ্রে গিয়ে জানা যায়, সেখানে ভোটার সংখ্যা ২ হাজার ৪৩ জন হলেও কাস্টিং হয়েছে মাত্র ১০০ ভোট। সালথা উপজেলার আটটি ইউনিয়নে মোট ৫০টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। উপজেলার মোট ভোটার সংখ্যা ১ লাখ ৩২ হাজার ৪৪০ জন।

আরো পড়ুন:
বিএনপির আমলে উন্নয়ন আর আ’লীগের আমলে দুর্ভিক্ষ : মির্জা ফখরুল

এর মধ্যে পুরুষ ভোটার ৬৯ হাজার ৫৩ জন এবং নারী ভোটার ৬৩ হাজার ৪০৭ জন। নির্বাচনে প্রার্থী হিসেবে ভোট যুদ্ধে রয়েছেন দুইজন। তারা হলেন, সদ্য প্রয়াত সংসদ উপনেতা বীর মুক্তিযোদ্ধা সৈয়দা সাজেদা চৌধুরীর কনিষ্ঠ পুত্র শাহদাব আকবর চৌধুরী লাবু (বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক) এবং বাংলাদেশ খেলাফত আন্দোলন মনোনীত অ্যাডভোকেট জয়নুল আবেদীন বকুল মিয়া (বটগাছ প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা করছেন)।

সালথা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট কয়েকজন ভোটার জানান, লোকজন কৃষি কাজ নিয়ে ব্যস্ত থাকায় অনেকেই ভোট দিতে আসতে পারেনি। তবে দুপুরে কাজ শেষে হয়তো কেন্দ্রে ভোটার সংখ্যা বাড়বে। সালথা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার জীবাংশু দাস বলেন, সকাল থেকেই ভোটারদের সংখ্যা কম। বেলা বাড়লে ভোটারের সংখ্যা বাড়তে পারে। সকাল ১১টা পর্যন্ত এ কেন্দ্রে মোট ২৫০ জন ভোটার ভোট দেন। তবে ভোটারদের ভয়ভীতি দেখানোর কোনো অভিযোগ পাওয়া যায়নি।

স্বতস্ফূর্তভাবে সবাই ভোট দিচ্ছেন। অপরদিকে সালথা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার রাজিব রায় বলেন, সকাল থেকে ভোটার উপস্থিতি কিছুটা কম। তবে দুপুর থেকে ভোটার সংখ্যা বাড়তে পারে। তিনি আরও বলেন, এ এলাকার মানুষ কৃষি কজে বেশি জড়িত। তাই সকালে তাদের জমির কাজকর্ম শেষে দুপুরে হয়তো ভোট দিতে আসবেন। উল্লেখ্য, ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গত ১১ সেপ্টেম্বর সংসদীয় এই আসনটি শূণ্য ঘোষণা করা হয়। ২৬ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

নভেম্বর ০৫, ২০২২ at ২১:১৪:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস