কাহালুতে ৫১ তম জাতীয় সমবায় দিবস পালিত

সমবায় শক্তি সমবায় মুক্তি “বঙ্গবন্ধুর দর্শন সমবায়ের উন্নয়ন” স্লোগান কে সামনে রেখে কাহালুতে ৫১ তম জাতীয় সমবায় দিবস পালিত হয়। কাহালু উপজেলা সমবায় অধিদপ্তর ও সমবায়ী দের আয়োজনে।

শনিবার (৫ নভেম্বর) সকাল ১০টা সময় উপজেলা পরিষদ চত্বর থেকে র‍্যালী শুরু করে পৌর এলাকার বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ শেষে জাতীয় পতাকা উত্তোলন এরপর উপজেলা অডিটোরিয়াম হলে সমবায়ী দের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠান সভাপতিত্ব করেন উপজেলা নিবাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা, উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আল- হাসিবুল হাসান সুরুজ, তিনি বলেন, এই দেশের জনগণের উন্নয়ন কথা চিন্তা করে বঙ্গবন্ধু সর্বপ্রথম সমবায় কার্যক্রম শুরু করেন। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রত্যন্ত গ্রাম অঞ্চলের উন্নয়নের কথা চিন্তা করে বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রম এই সমবায়ীদের মাধ্যমে করে যাচ্ছেন, ক্ষুদ্র ঋণ, হাঁস মুরগির খামার, বৃক্ষরোপণ, বিভিন্ন অবকাঠামো সহ সমবায় সমিতির মধ্যমে দেশের জনগণের আর্থসামাজিক উন্নয়ন সম্ভব, সমাজের বিভিন্ন উন্নয়ন মূলক কাজ সমবায়ীদের মাধ্যমে হয়,দশে মিলে কোন কাজ করে সেই কাজ সহজ হয় সমবায়ী দের সৎ ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে, বেকার যুবকদের মাঝে ঋণ বিতরণ কার্যক্রম জোরদার করে বেকারত্ব সমস্যা সমাধান করতে সমবায়ী সমিতি প্রতি আহবান জানান।

আরো পড়ুন :
দুমকিতে জাতীয় সমবায় দিবস পালিত।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদ ভাইস- চেয়ারম্যান আব্দুর রশিদ লালু, মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা, আমন্ত্রিত অতিথি কাহালু থানার অফিসার ইনচার্জ আমবার হোসেন,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, মেডিকেল অফিসার ডা. জাকির হোসেন, জামগ্রাম ইউনিয়ন এবং চেয়ারম্যান প্রভাষক মনোয়ার হোসেন খোকন, প্রভা বহু মুখী সমবায় সমিতি লি. সভাপতি ইদ্রিস আলী, সমবায়ী আবদুল আলিম, গাজীউর রহমান প্রমূখ। আলোচনা সভা শেষে শ্রেষ্ঠ সমবায়ী সমিতি, সমবায়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

নভেম্বর ০৫, ২০২২ at ১৩:৫২:০০(GMT+06)
দেশদর্পণ/আক/মশ/এমএইচ