বরিশালে বিএনপি নেতা ইশরাকের গাড়িবহরে হামলা

বরিশালে বিভাগীয় গণসমাবেশে আসার পথে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের গাড়িবহরে হামলার অভিযোগ উঠেছে। এতে বহরের কয়েকটি গাড়িতে থাকা বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন বলেও জানা গেছে। শনিবার (৫ নভেম্বর) সকালে বরিশালের গৌরনদী উপজেলার মাহিলাড়া বাজার সংলগ্ন বরিশাল-ঢাকা মহাসড়কে এ হামলার ঘটনা ঘটে। এ বিষয়ে ইশরাক হোসেন বলেন, ‘বরিশালে বিএনপির বিভাগীয় গণসমাবেশের উদ্দেশ্যে ঢাকা থেকে গাড়িবহর নিয়ে রওনা হই। পথে পথে নানা স্থানে বাধা দেওয়া হয়। বাধা অতিক্রম আমার গাড়িবহর বরিশালের দিকে এগিয়ে যাচ্ছিল।

আরো পড়ুন :
নতুন দুই রুটে দেশে ঢুকছে ইয়াবা

সকালে গৌরনদীর মাহিলাড়া বাজারে পৌঁছালে সেখানে হামলা করা হয়। আমার পেছনে থাকা কয়েকটি গাড়িতে ব্যাপক ভাঙচুর চালানো হয়। জানতে পেরেছি স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ এবং ছাত্রলীগ নেতাকর্মীরা এ হামলার সঙ্গে জড়িত। ইশরাক আরও বলেন, ‘সরকারদলীয় লোকজনদের হামলায় ঢাকা দক্ষিণ বিএনপির ৩৮ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক সহিদুল হক সহিদ, ৩৮ নম্বর ওয়ার্ডের বিএনপি নেতা মামুন ভূঁইয়া, মো. রাসেল, মো. বাবুল ও খোকন এবং ৪০ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা ইমরান, ৪২ নম্বর ওয়ার্ড যুবদল সদস্য সচিব মাসুদ রানা, সোহরাওয়ার্দী কলেজ ছাত্রদল নেতা রকি ও আল আমিনসহ আরও কয়েকজন আহত হয়েছেন।

হামলার ও ভাঙচুরের অভিযোগ বিষয় জানতে চাইলে গৌরনদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এইচএম জয়নাল আবেদীন জাগো নিউজকে বলেন, ‘বিষয়টি ভালো বলতে পারবো না। তবে শুনেছি গাড়িবহর থেকে আওয়ামী লীগকে উদ্দেশ্য করে নানা স্লোগান দেওয়া হচ্ছিল। এটা নিষেধ করতে গেলে বহরের গাড়িতে থাকা বিএনপি নেতাকর্মীরা স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর হামলা চালান। এতে আওয়ামী লীগ ও যুবলীগের কয়েকজন আহত হয়েছেন। একজনকে হাসপাতালে ভর্তির খবরও শুনতে পেরেছি। গৌরনদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আফজাল হোসেন জাগো নিউজকে বলেন, এ ধরনের কোনো অভিযোগ পাইনি। কোনো পক্ষ থেকেই অভিযোগ করা হয়নি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

নভেম্বর ০৫,২০২২ at ১২:২৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/সর