রাণীশংকৈলে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় শুক্রবার (৩নভেম্বর) দুপুরে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় রাতোর ইউনিয়নের ধামের হাট নামক স্থানে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক আব্দুল আজিজের সভাপতিত্বে মাঠ দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সরেজমিন উইং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি ঢাকা, ভারপ্রাপ্ত পরিচালক ডক্টর মোহাম্মদ আবদুল্লাহ।

আরো পড়ুন:
রাণীশংকৈলে জাতীয় সংবিধান দিবস পালিত

বিশেষ অতিথি ছিলেন,সরেজমিনে উইং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ঢাকা খামারবাড়ি বীজ উৎপাদন উপ-পরিচালক ডক্টর আব্দুল আজিজ,জেলা প্রশিক্ষণ কর্মকর্তা শামিমা নাজনীন,অতিরিক্ত জেলা পরিচালক নইমুল হুদা,উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সঞ্চয় দেবনাথ, কৃষক খলিলুর রহমান, সিরাজুল ইসলাম ও সুলতান আলী প্রমুখ।

এছাড়াও মাঠ দিবসে ওই ব্লকের শতাধিক কৃষক-কৃষাণী, স্থানীয় সামাজিক, রাজনৈতিক ব্যাক্তিবর্গ এবং গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। বক্তারা বর্তমান ভালো ফলন এবং অগ্রিম ধান চাষাবাদ করতে ব্রি ধান- ৯০, ৯৩ ও বিনাধান-১৭ লাগানোর ব্যাপারে কৃষকদের পরামর্শ দেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা সাদেকুল ইসলাম।

নভেম্বর ০৪,২০২২ at ১৯:০৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/সর