স্বাস্থ্য খাতে অবদানের জন্য জাতীয় পুরস্কার পেল ভূঞাপুর স্বাস্থ্য কমপ্লেক্স

স্বাস্থ্য খাতে বিশেষ অবদান রাখার জন্য জাতীয় পুরস্কার পেলেন ভূঞাপুর স্বাস্থ্য কমপ্লেক্স । জরায়ু-মুখ ও স্তন ক্যান্সার স্ক্রীনিং কর্মসূচী ভায়া ও সিবিই কেন্দ্র এর জাতীয়ভাবে ৩য় স্থান অর্জন করলেন টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স । ইলেকট্রনিক ডাটা ট্যাকিংসহ জনসংখ্যা ভিত্তিক জরায়ু-মুখ স্তন ক্যান্সার স্ক্রীনিং কর্মসূচীর বিশেষ ভূমিকা রাখার কৃতিত্বের জন্য এই পুরস্কার দেওয়া হয়। বুধবার ২ নভেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্বাস্থ্য ও শিক্ষা পরিবার কল্যাণ বিকাশ এই পুরস্কার দেন।

আরো পড়ুন:
১০ ডিসেম্বর বিএনপির পতনের ধ্বনি শোনা যাচ্ছে

ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে এই পুরস্কার তুলে দেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় বিষয়ক মন্ত্রী ডাঃ জাহিদ মালেক । টাঙ্গাইল জেলা সিভিল সার্জন এর উপস্থিতে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য পারিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সোবহান ও সিনিয়র স্টাফ নার্স খালেদা আক্তার এই পুরস্কার গ্রহন করেন। এ বিষয়ে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য পারিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সোবহান বলেন, “স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও নার্সদের ভালো কাজের স্বীকৃতিস্বরূপ এই পুরস্কার।

এই পুরস্কার শুধু হাসপাতালের স্টাফদের নয় এ পুরুষ্কার পুরো ভূঞাপুর বাসীর। ভূঞাপুরের সব পেশার মানুষের সহযোগীতায় আজকে আমাদের এই অর্জন। জাতীয়ভাবে এই পুরস্কার পাওয়ায় হাসপাতালের চিকিৎসক ও নার্সদের অনুপ্রেরনা ও কাজের আগ্রহে আরো অনুপ্রাণিত করবে। জরায়ু-মুখ ও স্তন ক্যান্সার স্ক্রীনিং একটি জটিল প্রক্রিয়া । এ প্রক্রিয়ার উন্নত চিকিৎসার সেবা দিতে পেরে এবং জাতীয়ভাবে পুরস্কার পাওয়ার পর গর্ববোধ করছেন তিনি।

নভেম্বর ০৪,২০২২ at ১৫:২১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/সর