১০ ডিসেম্বর বিএনপির পতনের ধ্বনি শোনা যাচ্ছে

১০ ডিসেম্বর বিএনপির পতনের ধ্বনি শোনা যাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শুক্রবার (৪ নভেম্বর) সকালে রাজধানীতে আয়োজিত এক আন্তর্জাতিক সম্মেলনে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, তারা এখন বাড়াবাড়ি করছেন। ১০ ডিসেম্বর তারা বেগম জিয়াকে নিয়ে বিজয় মিছিল করবেন। বিএনপির উদ্দেশে কাদের বলেন, আপনারা সরকারের পতনধ্বনি শুনছেন, যেভাবে বাড়াবাড়ি করছেন আমি আপনাদের আন্দোলনের পতনধ্বনি শুনতে পাচ্ছি।

পালানোর অভ্যাস বিএনপির, আওয়ামী লীগের কেউ পালিয়ে যায়নি মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমাদের জন্ম এ দেশে, আমরা এ দেশেই মরবো। জেলে যাব, পালানোর পথ খুঁজবো না।

ওবায়দুল কাদের বলেন, ‘আর রাজনীতি করবে না’ মুচলেকা দিয়ে দেশ থেকে সুদূর লন্ডনে পালিয়ে গেছে সে তো আপনাদের (বিএনপি) নেতা। আপনাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান। আমরা যে কোনো পরিস্থিতি মোকাবিলা করবো। বঙ্গবন্ধুর সৈনিকরা শেখ হাসিনার নেতৃত্বে আমাদের এজেন্ডা নিয়ে এগিয়ে যাব।

প্রধানমন্ত্রী প্রতিহিংসার রাজনীতি করেন না মন্তব্য করে তিনি বলেন, প্রতিহিংসা তো তাদের, যারা একাত্তরের প্রতিশোধ নিতে পঁচাত্তরের ১৫ আগস্ট ঘটিয়েছে। তাদের চেয়ে প্রতিহিংসা কার বেশি!

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী আন্দোলনের বিরুদ্ধে বলেননি। তিনি আওয়ামী লীগের নেতা-কর্মীদের বলেছেন, বিরোধী দল আন্দোলন করুক, বাধা দেবে না। আওয়ামী লীগের পক্ষ থেকে বাধা দেয়া হচ্ছে না, হবে না। আমরা প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী চলছি।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের সংবিধান সারা দুনিয়ায় প্রশংসিত একটি সংবিধান। প্রজাতন্ত্রের মালিক জনগণ। এটা যদি আমরা অনুসরণ করতে পারি আমাদের জীবনে প্রতিফলন ঘটাতে পারি, আমাদের কাজে-কর্মে-চিন্তায়-বিশ্বাসে…কচুকাটা হয়েছে সামরিক আমলে, তবু এ সংবিধান পৃথিবীর সেরা একটি সংবিধান এবং এই সংবিধান অনুযায়ী দেশ চলছে। দেশের গণতন্ত্র চলছে। আগামী নির্বাচনও হবে এই সংবিধান অনুযায়ী। সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই।