অপরাধে জড়িত শিক্ষার্থীদের কাউন্সিলিং ক্লাসের নির্দেশ ঝিকরগাছার ইউএনও’র

শিশু ও কিশোর অপরাধের সাথে জড়িত শিক্ষার্থীদের নিয়ে কাউন্সিলিং ক্লাসের নির্দেশ দিলেন যশোরের ঝিকরগাছা উপজেলা নির্বাহী অফিসার মো.মাহবুবুল হক। সম্প্রতি ঝিকরগাছা বিএম হাই স্কুলের কয়েকজন শিক্ষার্থীর বিরুদ্ধে চুরি, ব্লাকমেেইলিং ও নেশাজাতীয় দ্রব্য সেবনের অভিযোগ তদন্ত করে তিনি প্রধান শিক্ষককে এ নির্দেশ দিয়েছেন। জানা যায়, সম্প্রতি ঝিকরগাছা বিএম হাই স্কুলের কয়েকজন শিক্ষার্থীর বিরুদ্ধে চুরি, বø্যাকমেইলিং ও নেশাজাতীয় দ্রব্য সেবনের অভিযোগে উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ করা হয়।

আরো পড়ুন:
চৌগাছায় আওয়ামী লীগের উদ্যোগে জেলহত্যা দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত

বিষয়টি তদন্ত পূর্বক শিশু ও কিশোর অপরাধের সাথে জড়িত ঐ শিক্ষার্থীদের অভিভাবক ও শিক্ষকদের সাথে মতবিনিময় করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুল হক। আলোচনার মাধ্যমে জানা যায়, অভিযুক্ত শিক্ষার্থীরা ছোট ছোট অপরাধের সাথে জড়িত হয়ে পড়েছে এবং এ থেকে বড় ধরনের সামাজিক বিপর্যয়ের দিকে ধাবিত হওয়ার সম্ভাবনা অনেক বেশি।

আর এই ছোট ছোট অপরাধের ফলে তারা বাড়ি থেকে টাকা, গহনা, মোবাইল চুরি এবং অন্য শিক্ষার্থীদের বø্যাকমেইলিংয়ের মাধ্যমে অর্থ আদায় করেছে। ফলে উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুল হক বিএম হাই স্কুলের প্রধান শিক্ষক আব্দুস সামাদকে শিশু ও কিশোর অপরাধের সাথে জড়িত শিক্ষার্থীদের চিহিৃত করে তাদেরকে কাউন্সিলিং ক্লাস নেয়ার নির্দেশ দিয়েছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুল হক জানান, সম্প্রতি শিশু ও কিশোর অপরাধের প্রবণতা ব্যাপকহারে বেড়ে গেছে। এতে করে সামাজিক পরিবেশ নষ্ট হচ্ছে এবং স্কুল পড়–য়া শিক্ষার্থীরা স্কুল বিমূখ হয়ে যাচ্ছে। ফলে স্কুলে লেখাপড়ার পরিবেশ বির্ঘিত হচ্ছে। সার্বিক বিষয় মাথায় রেখে অপরাধের সাথে জড়িত শিক্ষার্থীদের চিহিৃত করে তাদের এক সাথে কাউন্সিলিং ক্লাস নেয়ার নির্দেশ দেয়া হয়ে হয়েছে।

নভেম্বর ০৩, ২০২২ at ১৮:৪৭:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/জস