ইবি ছাত্রলীগের জাতীয় জেলহত্যা দিবস পালিত 

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শাখা ছাত্রলীগের উদ্যোগে জাতীয় জেলহত্যা দিবস পালিত হয়েছে।
বৃহস্পতিবার (০৩ নভেম্বর) বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ টেণ্ট এলাকা থেকে  একটি র‍্যালি শুরু হয়। র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন জায়গা প্রদক্ষিণ শেষে প্রধান ফটকের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যূরালে জাতীয় চার নেতার স্মরণে পুষ্প অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানানো হয়।
এসময় বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের নেতৃত্বে সহ-সভাপতি তন্ময় সাহা টনি, কামরুল হাসান অনিক, মৃদুল হাসান রাব্বি, নাইমুর রহমান জয় সহ শতাধিক  নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শেষে শহীদদের বিদেহী আত্নার মাগফেরাতের জন্য দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রসঙ্গত, আগস্টের বেদনাদায়ক অধ্যায়ের আড়াই মাস পর তৎকালীন ঢাকা কেন্দ্রীয় কারাগারে (বর্তমানে জাদুঘর) একই তারিখ ৩ নভেম্বর মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতীয় চার নেতা বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, মন্ত্রিসভার সদস্য ক্যাপ্টেন এম মনসুর আলী ও এ এইচ এম কামারুজ্জামানকে হত্যা করা হয়। নির্মম এই ঘটনার ঠিক আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবার হত্যার পর তাঁর ঘনিষ্ঠ এই চার সহকর্মীকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়।

নভেম্বর ০৩.২০২২ at ১৭:৪৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নহ/শস