চৌগাছায় ভালো কাজের শর্তে দুই ইভটিজারকে মুচলেকায় মুক্তি

যশোরের চৌগাছায় স্কুল শিক্ষার্থীকে বাড়িতে গিয়ে ইভটিজিং করার অপরাধে শিহাব (১৭) ও তুষার (১৭) নামে দুই ইভটিজারকে ভাল কাজ করার শর্তে মুক্তি দেয়া হয়েছে। অভিযুক্ত দু’জনই চৌগাছা সরকারি শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০২২ সালে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।

আরো পড়ুন:
শার্শার বাগআঁচড়া ইউনিয়নে উপ-নির্বাচনে সদস্য পদে আজিজুল ইসলাম নির্বাচিত

বুধবার (২অক্টোবর) বিকেল সাড়ে তিনটায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা রোভার স্কাউটস ও বøাড ডোনেট গ্রæপের সদস্য হয়ে বøাড ডোনেট এবং স্কাউটের কর্মকান্ডে যুক্ত হওয়া ছাড়াও বিভিন্ন স্বেচ্ছাসেবি কর্মকান্ডে যুক্ত থাকার শর্তে তাদের মুক্তি দেন। এসময় ওই দুই শিক্ষার্থী তাদের অপরাধের কথা স্বীকার করে ভবিষ্যতে আর এমন কাজ করবে না বলে লিখিত মুচলেকা দেয়।

দুই শিক্ষার্থী এবং তাদের দু’জনের পিতা মুচলেকা দেন ভবিষ্যতে এ ধরনের অপরাধ করলে তারা এবং তাদের পিতা-মাতাও যে কোন শাস্তি মাথা পেতে নেবেন। এরআগে মঙ্গলবার (১নভেম্বর) এক স্কুল ছাত্রীর বাড়িতে গিয়ে ইভটিজিং করার বিষয়ে ছাত্রীটির বাবা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করেন। আজ বুধবার নিয়মি মনিটরিংয়ের সময় ফের ওই বাড়িতে গিয়ে ইভটিজিংয়ের সময় তাদের দুজনকে হাতে-নাতে ধরে ফেলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা।

পরে তাদেরকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নিয়ে শিক্ষার্থীদ্বয়ের পিতাদের ডেকে নেয়া হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা বলেন, দুজনই চৌগাছা সরকারি শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিয়েছে। তারা এক স্কুল শিক্ষার্থীর বাড়িতে গিয়ে গতকাল (মঙ্গলবার) ইভটিজিং করে। ওই শিক্ষার্থীর বাবা এ বিষয়ে অভিযোগ করেন।

আজ (বুধবার) তারা আবারও ওই শিক্ষার্থীর বাড়িতে গিয়ে ইভটিজিং করছিল। নিয়মিত মনিটরিংয়ের সময় তারা হাতে নাতে ধরা পড়ে। পরে তাদের অভিভাবকদের ডেকে ভবিষ্যতে এমন অপরাধ না করা এবং ভালো কাজ (বøাড ডোনেট ক্লাবের সদস্য হয়ে রক্তদান করা, রোভার স্কাউটের সদস্য হওয়া ছাড়াও বিভিন্ন স্বেচ্ছাসেবি কাজে যুক্ত থাকা) করার শর্তে মুচলেকা নিয়ে মুক্তি দেয়া হয়েছে।

নভেম্বর ০২, ২০২২ at ১৮:১৪:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/জস