বার এট ল ডিগ্রী অর্জন করেছেন ভোলার চরফ্যাশনের কৃতিসন্তান মেহেদী হাসান রনভী

ভোলার চরফ্যাশনের কৃতি সন্তান মেহেদী হাসান রনভী সম্প্রতি যুক্তরাজ্য কৃতিত্বেও সাথে (ব্যারিস্টার) বার এট ল পাশ করেছেন। মেহেদী হাসান রনভী ইংল্যান্ডের বিখ্যাত প্রতিষ্ঠান বিপিপি ইউনিভার্সিটি থেকে ‘বারপ্রফেশনাল (ব্যারিস্টার) ট্রেনিং কোর্স (বিপিটিসি) সম্পন্ন করেন। এছাড়া ২০২০ সালে ইংল্যান্ডের ইউনিভার্সিটি (সম্মান) বার এট ল ডিগ্রি সাফল্যের সাথে অর্জন করার জন্য মনোনিত হয়েছে। ব্যারিস্টার মেহেদী হাসান রনভী ভোলার চরফ্যাশন পৌরসভা ৪ নং ওয়ার্ডের কলেজ পাড়াস্থ অধ্যাপক আবদুর রব সাহেবের সুযোগ্য সন্তান।

আরো পড়ুন:
লালপুরে আয়রনমুক্ত পানি পাবে ৭ হাজার মানুষ

তার জম্ম ১৯৭৬ সালের ১৮ অক্টোবর মাসে। ছাত্র জীবন থেকেই মেহেদী হাসান রনভী মেধাবী ও সকল একাডেমিক পরীক্ষায় কৃতিত্বের সাথে প্রথম স্থানে উওীর্ণ হয়েছেন।তিনি ১৯৯১ সালে চরফ্যাশন সরকারী ট্যাফনাল ব্যারেট মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৯৩ সালে চরফ্যাশন সরকারী মহাবিদ্যালয় থেকে এইচএসসি ও ১৯৯৬ সালে বিএ পাশ করেন।

শিক্ষা জীবনের এক পর্যায় তিনি রাজনৈতিক কারণে দীর্ঘ প্রায় এক যুগ ইউরোপে প্রবাস জীবনযাপন করেন। পরবর্তীতে দেশে এসে ১০১২ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় হতে এলএলবি, ২০১৬ সালে ইউনিভার্সিটি অব লন্ডন থেকে এলএলবি (অনার্স) পাশ করে আইন পেশায় নিয়োজিত হন।তিনি ২০২০ সালে যুক্তরাজ্য ( ইংল্যান্ডে) আইন বিভাগের উপর উচ্চতর ডিগ্রি অর্জন করতে বার এট ল’তে ভর্তি হ।

এরপর সেখান থেকে ২০২২ সালে কৃতিত্বের সাথে (ব্যারিস্টার) এট ল উপর উচ্চতর ডিগ্রী অর্জন করেন। তাঁর বার এট ল ডিগ্রি অর্জনে ভোলার চরফ্যাশনবাসী গর্বিত। বর্তমানে তিনি বাংলাদেশ সুপ্রীম কোর্টে এ্যাডভোকেট হিসেবে কর্মরত আছেন। স¤প্রতি ব্যারিস্টার মেহেদী হাসান রনভী সাহেবের সাথে যোগাযোগ করলে তিনি চরফ্যাশন তথা ভোলার মানুষের কল্যাণে কাজ করার ইচ্ছা প্রকাশ করেন এবং তিনি সবার কাছে দোয়া কামনা করেছেন।

নভেম্বর ০২, ২০২২ at ১৭:৩৯:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/জস