ইবি তারুণ্যের উদ্যোগে ‘রক্তদানে উৎসাহ ও সচেতনতা’ শীর্ষক উন্মুক্ত সেমিনার অনুষ্ঠিত

‘জাতীয় স্বেচ্ছায় রক্তদাতা দিবস’ উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী সংগঠন তারুণ্যের উদ্যোগে ‘রক্তদানে উৎসাহ ও সচেতনতা’ শীর্ষক উন্মুক্ত সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার (০২ নভেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের (টিএসসিসি) ১১৬ নং কক্ষে এই সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আরো পড়ুন :
রাজাপুরে উপ-নির্বাচনে চলছে ভোট গ্রহণ, ভোটার উপস্থিতি কম

জানা যায়, ২ নভেম্বর “জাতীয় সেচ্ছায় রক্তদাতা দিবস” কে সামনে রেখে ‘তারুণ্য’ গত ২৪ অক্টোবর থেকে ১০ দিন ব্যাপী “রক্তদাতা সদস্য সংগ্রহ ও বিনামুল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী” পালন করে আসছে। তারই ধারাবাহিকতায় আজ কর্মসূচীর শেষ দিনে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর জন্য “রক্তদানে উৎসাহ ও সচেতনতা” শীর্ষক উন্মুক্ত সেমিনার এর আয়োজন করেছে। তারুণ্যের সভাপতি আশিফা ইসরাত জুঁই এর সভাপতিত্বে উক্ত সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বিশবিদ্যালয়ের বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক।

অধ্যাপক ড. আনোয়ারুল হক সেমিনারে রক্তদানের সঠিক সময়, রক্তদান পূর্ব মানসিক প্রস্তুতি ও রক্তদান পরবর্তী সচেতনতা, নারীদের রক্তদানের নির্দিষ্ট সময় সহ বিভিন্ন বিষয় মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে স্লাইড প্রেজেন্টেশন আকারে আলোচনা করেন। প্রসঙ্গত, ‘অবারিত সম্ভাবনা নিয়ে জাগ্রত তারুণ্য’ স্লোগানকে সামনে রেখে ২০০৯ সালের ২৯ জুলাই অরাজনৈতিক, জনকল্যাণমূলক স্বেচ্ছাসেবী সংগঠন ইসলামী বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করে তারুণ্য।

নভেম্বর ০২,২০২২ at ১৬:২২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস