রাজাপুরে উপ-নির্বাচনে চলছে ভোট গ্রহণ, ভোটার উপস্থিতি কম

ঝালকাঠির রাজাপুর উপজেলার গালুয়া ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে ১, ২ ও ৩ নং ওয়ার্ডে চলছে ভোট গ্রহণ।বুধবার (২নভেম্বর) সকাল ৮টায় ইভিএম পদ্ধতির মাধ্যমে শুরু হয় ভোট গ্রহণ। ভোট গ্রহণ চলবে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। ভোট কেন্দ্রগুলোতে ভোটার শূন্য। শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চললেও কেন্দ্রে ভোটারদের উপস্থিতি বেশ কম। কেন্দ্রগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছে। ৩টি কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। উপ-নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির মোট তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এই ৩টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৯৭৬৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪৯৭৭ জন এবং নারী ভোটার ৪৭৮৬ জন। ১নং ওয়ার্ডে মহিলা ভোটার সংখ্যা ১৪৬৭ জন এবং পুরুষ ভোটার সংখ্যা ১৪৮৮ জন। সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত ভোট কাস্ট হয়েছে পুরুষ ৮৮ ভোট, মহিলা ৯৩ ভোট। ২নং ওয়ার্ডে মহিলা ভোটার সংখ্যা ১৪৪৮ জন এবং পুরুষ ভোটার সংখ্যা ১৫৭৯ জন। সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত পুরুষ ভোট কাস্ট হয়েছে ১৫৫ ভোট, মহিলা ১১১ ভোট। ৩নং ওয়ার্ডে মহিলা ভোটার সংখ্যা ১৮৭১ জন এবং পুরুষ ভোটার সংখ্যা ১৯১০ জন। সকাল ৮টা থেকে দুপুর ১১টা পর্যন্ত পুরুষ ভোট কাস্ট হয়েছে ৩৩০ ভোট, মহিলা ২৫৮ ভোট।
উপনির্বাচনে সংরক্ষিত আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩জন নারী প্রার্থী তারা হলেন, বই প্রতীক নিয়ে মোসাঃ মরিয়ম বেগম (টিয়ন), গালুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ফিরোজ হাওলাদার এর পুত্রবধূ কলম প্রতীক নিয়ে মোসা. হাফসা আক্তার, রাজাপুর উপজেলা বিএনপির যুগ্নআহব্বায়ক ও গালুয়া ইউনিয়ন বিএনপির সভাপতি সৈয়দ মনিরুজ্জামান লাভলু’র স্ত্রী বক প্রতীক নিয়ে সৈয়দা রেহানা লাবলু।
রাজাপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু ইউসুফ জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।
উল্লেখ্য এই ১,২ ও ৩ নং ওয়ার্ডে সাবেক ইউপি সদস্য ছিলেন মোসা. হাফিজা ফিরোজ। তিনি গত ১২ আগষ্ট মারা জান তিনি মারা যাওয়া এই সংরক্ষিত আসনটি শূন্য ঘোষণা করেন নির্বাচন কমিশন। এর পরে গত ১৯ অক্টোবর নির্বাচন কমিশন এই আসনটিতে তফসীল ঘোষণা করেন। মনোনয়ন পত্র দাখিল করেন তিন জন প্রার্থী।
নভেম্বর ০২,২০২২ at ১৫:০৩:০০ (GMT+06)

দেশদর্পণ/আক/মনহঈ/এমএইচ