নভেম্বরের প্রথম দিনেই ৭ মৃত্যু ডেঙ্গুতে

মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরো সাতজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৯৮৩ জন। এ নিয়ে চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে মোট মৃত্যু হয়েছে ১৪৮ জনের। মঙ্গলবার (১ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

আরো পড়ুন :
ঘূর্ণিঝড়ে ভারতে আটকা পড়া ৪০ জেলেকে দেশে হস্তান্তর

আক্রান্তদের মধ্যে ৫৩২ জন ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন এবং বাকি ৪৫১ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, সারাদেশের বিভিন্ন হাসপাতালে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত ৩ হাজার ৫৯৮ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

এর মধ্যে ঢাকায় ২ হাজার ৩২২জন এবং ১ হাজার ২৭৬ জন রোগী ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন। সরকারি প্রতিবেদন অনুযায়ী, ১ জানুয়ারি থেকে ১ নভেম্বর ২০২২ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৩৯ হাজার ৭ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

এর মধ্যে ঢাকায় ২৬ হাজার ৫৪৮ জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ১২ হাজার ৪৫৯ ডেঙ্গু রোগী। অন্যদিকে, চিকিৎসা শেষে ৩৫ হাজার ২৬১ জন ছাড়পত্র নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। এদের মধ্যে ২৪ হাজার ১৩৭ জন ঢাকার এবং বাকি ১১ হাজার ১২৪ জন ঢাকার বাইরের বাসিন্দা।

অক্টোবর ৩১,২০২২ at ২১:০৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস