ভূঞাপুর থানার পাশেই এসিল্যান্ড অফিসে চুরি

টাঙ্গাইলের ভূঞাপুর থানার পাশে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের প্রধান সহকারী (কাম-হিসাব রক্ষক) কক্ষের জানালার গ্রিল কেটে ও ভূমি কার্যালয়ের ভেতরে গোবিন্দাসী ইউনিয়ন (ভূমি) অফিস কক্ষের তালা ভেঙে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। সোমবার (৩১ অক্টোবর) রাতে এ ঘটনা ঘটে। চুরির ঘটনায় মঙ্গলবার (১ নভেম্বর) দুপুরে ভূমি কার্যালয়ের প্রধান সহকারী (কামহিসাব রক্ষক) মাহমুদুল ইসলাম বাদী হয়ে ভূঞাপুর থানায় মামলা দায়ের করেছে। এর আগে সকালে টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশরাত জাহান ও থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ফরিদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে। তবে, এ ঘটনায় চোর চক্রের কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

আরো পড়ুন :
কোটচাঁদপুরে পেয়াজের উৎপাদন বৃদ্ধিতে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

অফিসের নৈশপ্রহরী আব্দুল মুসলেম খান জানান, গতরাত দেড়টার দিকে ভূমি কার্যালয়ের প্রধান গেট আটকিয়ে এসিল্যান্ড স্যারের অফিসের বারান্দায় ঘুমিয়ে পড়ি। সকালে ঘুম থেকে উঠলে ৮ টার দিকে ঝাঁড়ুদার চায়না বেগম অফিস পরিস্কার করতে আসলে প্রত্যেক অফিস কক্ষ খুলে দিচ্ছিলাম। তখন নাজির স্যারের অফিস রুমের জানালার গ্রিল কাটা, কাগজপত্র এলোমেলো দেখি। তারপর অফিসের চেইনম্যান হুমায়ুনকে ঘটনাটি জানাই। এ ব্যাপারে মামলার বাদী প্রধান সহকারী (কাম-হিসাব রক্ষক) মাহমুদুল ইসলাম জানান, রাতের কোন সময়ে চোর চক্র আমার অফিস কক্ষে প্রবেশ করে গুরুত্বপূর্ণ কাগজপত্র ও অন্যান্য আসবাবপত্র তছনস করাসহ অফিসের টেবিলের ড্রয়ার ভেঙে ডিসিআর এর রিসিভ কাটা জমানো ২৫ হাজার ৩০০ টাকা চুরি হয়েছে।

তিনি আরও জানান, এছাড়াও পাশের গোবিন্দাসী ইউনিয়ন (ভূমি) অফিস কক্ষের তালা ভেঙে প্রবেশ করে কাগজপত্র এলোমেলো করেন।অন্যান্য আলমারির তালাও ভাঙার চেষ্টা করে। এনিয়ে ভূঞাপুর থানায় অজ্ঞাত আসামি করে মামলা করা হয়েছে। এ ঘটনায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তামান্না রহমান জ্যোতি জানান, প্রাথমিকভাবে ওই অফিস কক্ষ থেকে গুরুত্বপূর্ণ কোন নথিপত্র চুরির বিষয়টি জানা যায়নি। শুধু ২৫ হাজার ৩০০ টাকা চুরি হয়েছে। চুরির ঘটনায় ভূঞাপুর থানায় একটি মামলা করা হয়। এ ব্যাপারে ভূঞাপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ফরিদুল ইসলাম জানান, চুরির ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে করা হয়েছে। প্রাথমিকভাবে চুরির সত্যতা মিলেছে। তদন্ত চলছে।

অক্টোবর ৩১,২০২২ at ১৮:৪২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস