চৌগাছা তরিকুল ইসলাম পৌর কলেজে নবীন বরণ ও বিদায়ী সংবর্ধনা প্রদান

চৌগাছা পৌর এলাকার কোটচাঁদপুর সড়কের পাশে ভৈরব নদের তীরে মনোরম পরিবেশে অবস্থিত তরিকুল ইসলাম পৌর কলেজন। কলেজ প্রাঙ্গনের এক পাশে বসেছে নতুন ভর্তি হওয়া শিক্ষার্থীরা যাদের চোঁখে-মুখে বিদায় দেয়ার বেদনার ছাপ। অপর পাশে ছলছল চোঁখে বিদায় নেয়ার প্রহর গুনছে এবারের এইচএসসি পরীক্ষার্থীরা। শিক্ষকদের মাঝে একদিকে যেমন নতুনদের বরণ করার আনন্দ অপর দিকে বড়দের বিদায় দেবার বেদনার কষ্টও লক্ষ করা গেছে। এমনই এক পরিবেশে বরণ হলো চৌগাছার সুনামধন্য বিদ্যাপিঠ তরিকুল ইসলাম পৌর কলেজের নবাগত শিক্ষার্থীরা আর বিদায় জানানো হলো এইসএসসি পরীক্ষার্থীদের।

আরো পড়ুন :
লালপুরের নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ মিছিল ও ফটক সভা

মঙ্গলবার সকালে তরিকুল ইসলাম পৌর কলেজের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। তরিকুল ইসলাম পৌর কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মনজুরুল আলম লিটুর সভাপতিত্বে অনুষ্ঠানে নবাগত ও বিদায়ী শিক্ষার্থীদের উদ্যোশে আলোচনা করেন কলেজের রসায়ন বিভাগের প্রভাষক জুয়েল রানা, পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক মুস্তাকিম হোসেন, সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক শ্যামল কুমার এবং সাচিবিক বিদ্যা ও অফিস ব্যাবস্থাপনা বিজ্ঞান বিভাগের প্রভাষক প্রদীপ কুমার ঘোষ প্রমুখ। এসময় কলেজের সকল শিক্ষক-কর্মচারী শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অধ্যাক্ষ মনজুরুল আলম লিটু বলেন, তোমরা সকলেই নিজেদের থেকেই সর্বোচ্চ চেষ্টা করবে, একজন শিক্ষিত সৎ মানুষ হতে হবে। শিক্ষা জীবনসহ সারা জীবন যেটি ভালো সেটিকে তোমরা গ্রহন করবে আর খারাপকে বর্জন করবে। তোমরা ভাল কিছু করলে প্রতিষ্ঠান গর্বিত হবে, তুমি নিজে ও তোমার পরিবার ভালো থাকবে, দেশ তোমার থেকে ভাল কিছু পাবে। আলোচনা শেষে নবীনদের ফুলেল শুভেচ্ছা, অভিনন্দন পত্র বিতরণ করার পাশাপাশি অভিনন্দন পত্র পাঠ করে বরণ করে নেয়া হয়। অপরদিকে বিদায়ী শিক্ষার্থীদের মাঝে ফুল ছিটিয়ে, মানপত্র বিতরণ ও শ্রদ্ধাঞ্জলি পাঠ করার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

অক্টোবর ৩১,২০২২ at ১৭:৫৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস