প্রধানমন্ত্রীর পরিকল্পনায় যুব উন্নয়নের প্রশিক্ষণে, স্বাবলম্বী হচ্ছে বেকার যুবকেরা

সাড়া দেশের ন্যায় মঙ্গলবার(১ই নভেম্বর) পাবনার বেড়া উপজেলায় জাতীয় যুব দিবস(২০২২ খ্রিঃ) পালিত হয়েছে। জাতীয় যুব দিবস-২২ উপলক্ষে পাবনার বেড়া উপজেলায় ২২জন প্রশিক্ষিত যুবক যুবতীদের মধ্যে ৯ লক্ষ ৯০হাজার টাকার ঋণ বিতরণ করা হয়েছে। বেড়া উপজেলা হল রুমে নির্বাহী অফিসার মোহাঃ সবুর আলীর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল হক বাবু বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পরিকল্পনায় যুব উন্নয়নের প্রশিক্ষণের মাধ্যমে দেশের বেকার যুব সমাজের নিজ নিজ কর্মসংস্থান হচ্ছে। নিজেই তৈরি করছেন নিজের কর্মসংস্থান।

আরো পড়ুন :
শার্শায় কিশোরীদের সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

উপজেলার যুব উন্নয়নের প্রশিক্ষণ প্রাপ্ত ৪৬০ জনকে তিনি আহবান করে বলেন, শুধু মাসিক সম্মানি নিবেন না,নিজেকে প্রতিষ্ঠত করুন। যাকে যে কর্মস্থলে নিয়োজিত করা হয়েছে যেমন সমাজ সেবা, যুবউন্নয়ন, সমবায়, স্বাস্থ্য, শিক্ষা, পানি উন্নয়ন বোড ইত্যাদি দপ্তরে সবাই সেই সেই কর্মস্থলে নিয়মিত এসে আরো জানুনু শিখুন। তিনি আরো বলেন, যুব উন্নয়নের প্রশিক্ষণ নিলে সরকারি চাকুরির ক্ষেত্রে অগ্রাধীকার দেওয়া হয়।যুব সমাজকে যুব উন্নয়নের প্রশিক্ষণ নিয়ে দেশ জাতী ও সমাজের কাছে নিজেকে প্রতিষ্ঠিত মানুষ হিসেবে গড়ে তুলুন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, ভাইস চেয়ারম্যান মেসবাউল হক,উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল কদ্দুস,বেড়া উপজেলা প্রাণিস¤পদ কর্মকর্তা ডাক্তার মিজানুর রহমান,প্রশিক্ষন গ্রহনকরা ঋণ গ্রহিতা মোঃ রায়হান আলী, আশরাফুজ্জামান পলাশ,মোঃ ইমরান আহম্মেদ প্রমূখ। এর আগে জাতীয় যুব দিবস উপলক্ষে এক শোভাযাত্রায় চারশতাধিক প্রশিক্ষনার্থী যুবক/যুবতী উপজেলার নয়টি ইউনিয়নের জনপ্রতিনিধি ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপজেলার প্রধানসড়ক প্রদক্ষিন করেন।

নভেম্বর ০১,২০২২ at ১৬:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/সর