বাগাতিপাড়ায় ভেজাল গুড় তৈরীর অপরাধে দুই ব্যবসায়ীর জরিমানা

নাটোরের বাগাতিপাড়ায় ভেজাল গুড় তৈরীর অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় দুই ব্যবসায়ীকে ১ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় বিপুল পরিমান ভেজাল গুড়, চিনি ও রাসায়নিক ক্যামিকেল ধ্বংস করা হয়।

আরো পড়ুন:
এমপিও ভুক্ত কলেজের অধ্যক্ষ যখন রাজাকারের সন্তান

রবিবার (৩০ অক্টোবর) রাতে উপজেলার খিতির মালঞ্চ এলাকায় অবস্থিত মিজানুর গুড় ভান্ডারের মালিক মিজানুর কে ৩০ হাজার ও বেগুনিয়া পাকা ইউনিয়ন এলাকায় অবস্থিত হোসনেয়ারা গুড় ভান্ডারের মালিক হোসনেয়ারা কে ১ লক্ষ টাকা জরিমানা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর নাটোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মেহেদী হাসান তানভীর ।

তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রাতে উপজেলার খিতির মালঞ্চ এলাকায় অবস্থিত মিজানুর গুড় ভান্ডার ও বেগুনিয়া পাকা ইউনিয়ন এলাকায় অবস্থিত হোসনেয়ারা গুড় ভান্ডারে অভিযান পরিচালনা করা হয়। এসময় অবৈধ প্রক্রিয়ায় ভেজাল গুড় উৎপাদন করায় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারায় অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন বা প্রক্রিয়াকরণের অপরাধে মিজানুর গুড় ভান্ডারকে মালিক মিজানুর ত্রিশ হাজার ও বেগুনিয়া পাকা ইউনিয়ন এলাকায় অবস্থিত হোসনেয়ারা গুড় ভান্ডারকে এক লক্ষ টাকা।

মোট ১ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এর পাশাপাশি সচেতনতার জন্য লিফলেট বিতরণ করা হয়। এসময় অভিযান পরিচালনা সহযোগিতা করেন র‌্যাব-৫ সিপিসি-২ এর একটি চৌকশ টিম। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অক্টোবর ৩১,২০২২ at ২১:২১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস