চিলমারীতে নির্বাচনি প্রচারণার শেষ মুহুর্তে প্রার্থীদের দৌড়ঝাপ

কুড়িগ্রামের চিলমারীতে ২ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন। এই নির্বাচনকে ঘিরে জমে উঠেছে প্রার্থীদের প্রচার-প্রচারণা। নানা প্রতিশ্রুতি নিয়ে প্রার্থীরা যাচ্ছেন ভোটারদের দোরগোড়ায়। স্বতন্ত্র প্রার্থী রুকুনুজ্জামান শাহীন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের বিপক্ষে শশুরের পক্ষে নির্বাচনি প্রচারনায় অংশ নেয়ার অভিযোগ তুলে সাংবাদিক সম্মেলন করার পর থেকে কিছুটা আতঙ্ক ও সুষ্ঠু ভোটের শংকা দেখা দিয়েছে। এমন অভিযোগ জমা হয়েছে রিটার্নিং কর্মকতার্র কার্যালয়ে।

আরো পড়ুন :
আজ বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলীর শাহাদত বার্ষিকী

তবে এসবের মধ্যেও থেমে নেই প্রার্থীরা। ৩১ অক্টোবর সোমবার রাত ১২টায় শেষ হবে প্রচার-প্রচারণা।এ নিবার্চনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন মোট ৫জন। এদের মধ্যে আ.লীগ মনোনিত নৌকা প্রতিকে প্রতিদ্বন্দিতা করছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপির শশুর ও প্রয়াত উপজেলা চেয়ারম্যান শওকত আলী সরকার বীর বিক্রমের বড় ভাই সোলায়মান আলী সরকার। স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতিকে সহকারী অধ্যাপক মোঃ রুকুনুজ্জামান শাহীন, ঘোড়া প্রতিকে জোবাইদুল ইসলাম বাদল, হেলিকপ্টার প্রতিকে নুর ই এলাহী তুহিন ও আসাদুজ্জামান বাবু প্রতিদ্বন্দিতা করছেন মোটর সাইকেল প্রতিকে।

কাগজে কলমে ৫ জন প্রার্থী থাকলেও ভোটের মাঠে এগিয়ে দুই প্রার্থী আ.লীগ মনোনিত সোলায়মান আলী সরকার (নৌকা) ও আনারস প্রতিকে স্বতন্ত্র প্রার্থী রুকুনুজ্জামান শাহীন । উপজেলার ৬ ইউনিয়নের ভোটারদের সাথে কথা বলে জানা যায়, নৌকা ও আনারসের মধ্যে হাড্ডা-হাড্ডি লড়াই হবে। ভোটারদের মতে এই দুই প্রতিদ্বন্দির মধ্যেই উপজেলাবাসী আগামী সময়ের জন্য উপজেলা পরিষদের চেয়ারম্যান নিবার্চন করবেন। উপজেলা নিবার্চন অফিসের তথ্যমতে, উপজেলায় মোট ভোটার রয়েছেন ১ লাখ ৩৮৩ জন।

এর মধ্যে পুরুষ ভোটার ৪৮ হাজার ৮৩৩ জন ও মহিলা ভোটার রয়েছেন ৫১ হাজার ৫৫০ জন। উপজেলার ৬টি ইউনিয়নের ৪৫ টি কেন্দ্রের ২৯২টি বুথে ইলেক্ট্রিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করবেন ভোটাররা। এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা জাহাঙ্গীর আলম রাকিব বলেন, চিলমারীতে নির্বাচনী পরিবেশ অনেক ভালো। প্রার্থীরা তাদের প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তবে এক স্বতন্ত্র প্রার্থীর পক্ষ থেকে একটি অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে নিবার্চনী ভেজিলেশন টিম মাঠে কাজ করছে। তারা রিপোর্ট দিলেই নিবার্চন কমিশনকে অবহিত করা হবে।

অক্টম্বর ৩১, ২০২২ at ২০:৩৮:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/সর