চলমান উন্নয়নকাজের স্থগিতের দাবি জাবি ছাত্র ইউনিয়নের

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মাস্টারপ্ল্যান প্রণয়নের পূর্বে সকল ‘অপরিকল্পিত’ উন্নয়নকাজ স্থগিত করাসহ তিন দফা দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের নেতা-কর্মীরা। গতকাল সোমবার বিকাল তিনটায় বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে মিছিলটি শুরু হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পরিবহন চত্বরে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

আরো পড়ুন:
গাবতলীতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কমিটি গঠন

তাদের অন্য দাবিগুলো হলো- সকল অংশীজনের মতামতের ভিত্তিতে মাস্টারপ্ল্যান প্রণয়ন করা ও নতুন হলসমূহ চালু করে আবাসন সংকটের অবসান করা। সমাবেশে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাংগঠনিক সম্পাদক আলিফ মাহমুদের সঞ্চালনায় সহকারী সাধারন সম্পাদক ঋদ্ধ অনিন্দ্য গাঙ্গুলি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন চাই, তবে সেটা পরিকল্পিত ও প্রাণ প্রকৃতি বাঁচিয়ে হতে হবে। কিন্তু বিশ্ববিদ্যালয়ে এখন প্রকৃতি ধ্বংসের মহোৎসব চলছে। গাছ কেঁটে যে উন্নয়ন হচ্ছে, তা প্রাণ-প্রকৃতির জন্য হুমকিস্বরুপ।

তাই মাস্টারপ্ল্যান প্রণয়ন ছাড়া কোন উন্নয়ন কাজ করতে দেওয়া হবে না। সাংস্কৃতিক সম্পাদক আশফার রহমান নবীন বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে কৃত্রিম আবাসন সংকট তৈরি করা হয়েছে। কোন পরিকল্পনা ছাড়াই নির্বিচারে গাছপালা কেটে ভবন নির্মাণ করা হচ্ছে। অনিয়মের অবসান না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি ইমতিয়াজ অর্ণব ও সাধারণ সম্পাদক অমর্ত্য রায়সহ অন্য নেতৃবৃন্দ।

অক্টম্বর ৩১, ২০২২ at ১৯:০৯:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/সর